অনলাইন এডিটর’স ফোরামের আত্নপ্রকাশ: সভাপতি জুয়েল, সম্পাদক নাছির


নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- ইন্টারনেটের এই যুগে আজকের সংবাদ জানতে আগামীকালের সংবাদপত্রের জন্য অপেক্ষা করার সময় নেই। যখনই ঘটনা তখনই সংবাদ। দ্রুত অগ্রসরমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন নিউজ পোর্টাল। এ মাধ্যমকে আরো গ্রহণযোগ্য করতে দ্রুত নীতিমালা করার উদ্যোগ নিয়েছে সরকার।

এদিকে দেশের অনলাইন নিউজ পোর্টাল সম্পাদকদের একত্রিত করতে মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীলতায় বিশ্বাসী একঝাক মেধাবী সাংবাদিকদের নিয়ে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটছে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর পূর্ব শেওড়াপাড়ার ‘বার্তা বাজার ডটকম’ নিউজ পোর্টালের প্রধান কার্যালয়ে ‘বাংলাদেশ অনলাইন এডিটর’স ফোরাম’ (বোয়েফ ) নামে নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

এতে বিডি ২৪ রিপোর্ট ডটকম এর সম্পাদক ও প্রকাশক মোঃ জুয়েল রানাকে সভাপতি ও বার্তা বাজার ডটকম এর সম্পাদক ও প্রকাশক নাছির উদ্দিন পাটোয়ারীকে সম্পাদক করে সংগঠনের ২০১৯-২০ মেয়াদের জন্য ৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক এ এইচ এম সায়েদুজ্জামান (শিক্ষা বার্তা), যুগ্ম সাংগঠনিক সম্পাদক নাজমা সুলতানা নীলা (পিপলস নিউজ ২৪), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ বরকত উল্লাহ (বার্তা বাজার), দপ্তর সম্পাদক মোঃ আসাদুজ্জামান শেখ মানিক (এমটি নিউজ ২৪)।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন, আব্দুল ওয়াদুদ বাবু (তরঙ্গ নিউজ), আলাউদ্দিন সোহেল (ডিবিএন ২৪), মোঃ আরাফাত হোসেন (জি নিউজ)।

এ সময় বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতায় নিজেদের সর্বদা ব্যস্ত রাখবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন নতুন এই সংগঠনের নেতারা।

◷ ২:০২ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ১৩, ২০১৯ আলোচিত