সংবাদ শিরোনাম

পঞ্চম দফায় স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছেন আরও ৩ হাজার রোহিঙ্গাআল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলারাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, সব রুটের বাস বন্ধনিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার৮ম শ্রেণি পাস করে ‘ডাক্তার’, চেম্বার খুলে দেখছেন রোগী!বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার আহ্বান জাতিসংঘেরফুলবাড়ীতে টিভি দেখার প্রলোভনে প্রতিবন্ধী শিশুকে বলাৎকারআল-জাজিরা একটা নাটক লিখেছে, যা বেমানান: পররাষ্ট্রমন্ত্রীসিএমপিতে ৮ পুলিশ কর্মকর্তার দফতর বদলক্রাইস্টচার্চে আবারও ‘গোলাগুলির শব্দ’, শিউরে উঠলেন তামিম!

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে ফের সংলাপে বসবেন প্রধানমন্ত্রী’

৩:৩৪ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ১৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল, তাদের আবারও গণভবনে আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা ও এর পার্শ্ববর্তী জেলাগুলোর নেতাদের সঙ্গে যৌথসভা শেষে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যে ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল, তাদের নিয়ে আবারও গণভবনে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, যারা সংলাপে এসেছিলেন, তাদেরকে আবার নেত্রী সংলাপে আমন্ত্রণ জানাচ্ছেন। গণভবনে দাওয়াত দেবেন, একসঙ্গে সবাইকে দাওয়াত দেওয়া হবে। সেটা খুব শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

তবে কবে নাগাদ এ সংলাপ হতে পারে সে বিষয়টি স্পষ্ট করেননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে জাতীয় ঐক্যফ্রন্টের ‘জাতীয় সংলাপ’ করার ঘোষণা দেওয়ার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের এমন বার্তা এলো।

ওবায়দুল কাদের বলেন, এখন নির্বাচন শেষ হয়েছে, আমাদের নেত্রী গতকাল আমাদের সঙ্গে ওয়ার্কিং কমিটির উপদেষ্টা পরিষদের যৌথ বৈঠকে বলেছেন যে, যাদের সঙ্গে সংলাপ হয়েছে, তাদের আমন্ত্রণ জানাবেন।

তিনি আরো বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে কিছু মতবিনিময় করবেন এবং নেতাদের আপ্যায়নের ব্যবস্থা থাকবে। এ ব্যাপারে আমরাও সবাই একমত, যারা সংলাপ এসেছিলেন তাদের আবারও নেত্রী সংলাপে আমন্ত্রণ জানাচ্ছেন। একসঙ্গে সবাইকে দাওয়াত দেওয়া হবে।

আমন্ত্রণের বিষয়ে কাদের বলেন, সব রাজনৈতিক দল গণভবনে আমন্ত্রিত। ঐক্যফ্রন্ট আছে, যুক্তফ্রন্ট আছে, ১৪ দল আছে, জাতীয় পার্টি আছে, অন্যান্য যেসব দল আছে, সবাইকে আমন্ত্রণ জানানো হবে। যাদের সঙ্গে সংলাপ করেছিলেন, তাদের চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হবে।