কালকিনিতে কিশোর-কিশোরীর বাল্যবিয়ে ভেঙ্গে দিলেন ইউএনও

১১:৩৬ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ১৩, ২০১৯ ঢাকা

এইচ এম মিলন,কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ বর-কনে দু’জনই কিশোর-কিশোরী। কনের বয়স মাত্র ১৩ আর বরের ১৫।

 প্রথম থেকেই এ বিয়েতে বাধ সেজে ছিলেন স্থানীয়রা। এই বাল্যবিয়ে হলে তা হবে বে-আইনি। তারপরও স্থানীয় লোকজনদের কোন পাত্তা না দিয়ে উভয়পক্ষই মিলে গোপনে বিয়ের আয়োজন করেন। কিন্তু তা প্রশাসন ভেঙ্গে দেন। আজ রোববার সকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম।

এ ঘটনাটি ঘটেছে কালকিনি পৌর এলাকার পশ্চিম মিনাজদী  গ্রামে। শনিবার সন্ধ্যায় ওই গ্রামের আলম হাওলাদারের ১৩ বছরের কিশোরী মেয়ের সঙ্গে একেই গ্রামের জব্বারের ১৫ বছরের কিশোর ছেলের গোপনে বিয়ের আয়োজন করা হয়। এ ঘটনার টের পেয়ে স্থানীয়রা বাধা প্রদান করেন। কিন্তু তাদের কথা না শুনে গোপনে উভয় পক্ষ বিয়ের আয়োজন চালিয়ে যান। গোপনে বাল্যবিয়ের আয়োজনের খবরটি উপজেলা লিগাল এইডের ঝর্না ও কহিনুর বেগম স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্রুত বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বাল্যবিয়েটি তাৎক্ষনিকভাবে বন্ধ করে দেন। এতে করে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পায় ওই কিশোরী। পরে গ্রামের জনপ্রতিনিধিরা মিলে ওই কিশোরী কনের পরিবারের পক্ষ নির্বাহী কর্মকর্তার কাছে অঙ্গীকার করেন প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত ওই মেয়েকে বিয়ে দেওয়া হবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, আমাকে ওই বাল্য বিয়ের খবর দিয়েছে লিগাল এইডের ঝর্না ও কহিনুর। পরে আমি সেখানে গিয়ে বাল্য বিয়ে ভেঙ্গে দিয়েছি।

Mirzapur news তিন শিক্ষার্থীর মানববন্ধন!

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

sakhipur টাঙ্গাইলে বিষপানে যুবকের মৃত্যু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

Asolia news আশুলিয়ায় কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

kotalipara photo কোটালীপাড়ায় আগুনে ১৩টি দোকান ঘর পুড়ে ছাই

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১