সংলাপে যাওয়ার শর্ত দিলেন মির্জা ফখরুল

১:৪৮ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ১৪, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, সিলেট- নির্বাচন বাতিলের প্রসঙ্গ থাকলে রাজনৈতিক দলের সাথে প্রধানমন্ত্রীর সংলাপে জাতীয় ঐক্যফ্রন্ট অংশ নিবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে সিলেটে হজরত শাহজালালের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সিলেটে পৌঁছেন। দুপুর পৌনে ১২টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছান তারা।

এর আগে গতকাল রোববার প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপের বিষয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যে ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিলো, শিগগিরই তাদের নিয়ে আবারও গণভবনে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু এভিনিউয়ে যৌথসভা শেষে একথা জানান তিনি।

এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, একাদশ সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী আবার সংলাপের ডাক দিয়েছেন। তবে সংলাপের এজেন্ডা কী হবে সেটা জানানো হয়নি।

তিনি বলেন, এজেন্ডায় যদি বিগত নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের বিষয় থাকে তাহলে আমরা সংলাপ নিয়ে চিন্তা ভাবনা করব। কারণ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে যে সংলাপ হয়েছিল তা অর্থবহ হয়নি।

জামায়াত নিয়ে ড. কামালের বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, জামায়াত নিয়ে কামালের বক্তব্য গণফোরামের। এটা ঐক্যফন্টের বক্তব্য নয়।

মির্জা ফখরুল বলেন, আমরা নিজেদের মধ্যে এ নিয়ে এখনো কোনো আলাপ আলোচনা করি নাই।

জামায়াত ইস্যুতে ঐক্যফ্রন্টে ফাঁটল ধরবে কিনা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ঐক্যফ্রন্টে কোনো ফাঁটল ধরার সুযোগ নাই। অটুট থাকবে। কারণ আমরা অভিন্ন দাবিতে একসঙ্গে আন্দোলন করছি।