সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় স্মৃতিসৌধে গণ বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস ও অনার্স কোর্সের শিক্ষার্থীদের শপথ গ্রহণ

৫:৩৬ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ১৪, ২০১৯ শিক্ষাঙ্গন

মুন্নি আক্তার, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: গণ বিশ্ববিদ্যালয়ের অক্টোবর-২০১৮ সেশনের অনার্স কোর্স ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ২৪ তম ব্যাচের এমবিবিএস শিক্ষার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৪ জানুয়ারি)  বেলা ১১ টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধের পাদদেশে সমবেত হয়ে শিক্ষার্থীরা ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক ও সামাজিক ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় এবং দেশ ও জাতি গঠনে ৭টি শপথ বাক্য পাঠ করেন। শিক্ষার্থীদের ভাল মানুষ হওয়ার পথ নির্দেশক শপথ বাক্যগুলো পাঠ করান গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শপথ গ্রহণ শেষে গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে এমবিবিএস শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন – উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সস অনুষদের অধ্যাপক মোতাহার হোসেন মন্ডল, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এম নজরুল ইসলাম ও বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান ডা. শাকিল মাহমুদ।

বক্তরা নবাগত শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে লালন করে ভাল চিকিৎসক হওয়ার জন্য মনোযোগের সাথে পড়াশোনা করতে এবং জাতি-ধর্মের ভেদাভেদ না করে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করার আহবান জানান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিয়ম শৃঙ্খলা এবং পরীক্ষা সংক্রান্ত নিয়ম নিয়ে কথা বলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী। পরে নবাগত শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন ও অভিভাবকগণ তাদের অনুভূক্তি ব্যক্ত করেন।