• আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আওয়ামী লীগকে স্টেডিয়ামে গিয়ে মাফ চাইতে হবে: মির্জা ফখরুল


সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ভোট জালিয়াতির বিজয়ে লজ্জা না পেয়ে আওয়ামী লীগ উল্টো মহাবিজয় পালন করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘তারা (আওয়ামী লীগ) এতো বড় একটা চুরি করেছে যে তা এখন সামাল দিতে পারছে না। স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে তাদের মাফ চাইতে হবে।’

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যশোরের যুবদল কর্মী ফয়সালকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যশোর যুবদল কর্মী ফয়সালকে ছুরিকাঘাত করা হয়েছে। তার শরীরে আট ব্যাগ রক্ত দিতে হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল করার যে গ্রুপিং- কৌশল করেছিলো তা জাতির সামনে উঠে এসেছে। তাদের লজ্জা নেই, শরম নেই। সারাদেশের কোনো লোকের মুখে কোনো হাসি নেই, কারো মুখেই হাসি দেখি না, নির্বাচন নিয়ে সবার বুকের মধ্যে কষ্ট।

“ক্ষমতা কি ভয়ঙ্কর, সেখানে থাকলে মানুষকে আর তখন মানুষ মনে হয় না। সারাদেশ এখন হাসপাতালে পরিণত হয়েছে।”

বিনপির এ নেতা বলেন, ‘আওয়ামী লীগ জাতির সঙ্গে যে ভয়াবহ মিথ্যাচার করেছে, প্রতারণা করেছে, জাতিকে বঞ্চিত করেছে এটার জন্য যেন তারা স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপর অন্যান্য দলের সঙ্গে আলোচনা করার পর হয়ত একটা পথ তৈরি হবে।’

মির্জা ফখরুল বলেন, ‘গত ৩০ তারিখের (৩০ ডিসেম্বর, ২০১৮) নির্বাচনের পর থেকে দেশ দখলদারিতে পরিণত হয়েছে। প্রতিটি জেলায় নির্যাতন, লুট ও চরম নৈরাজ্য সৃষ্টি করেছে।

◷ ২:১৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ জাতীয়