প্রায় ১ যুগ পর আবারও পাকিস্তানে খেলতে যাচ্ছেন ডি ভিলিয়ার্স


স্পোর্টস আপডেট ডেস্ক: দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স লাহোর কালান্দারসের হয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন বিষয়টি আগেই জানা গেলেও নতুন খবর হলো, ফ্র্যাঞ্চাইজিটির জার্সিতে পাকিস্তানেও খেলবেন প্রোটিয়া ব্যাটসম্যান। প্রায় এক যুগ পর আবারও লাহোরে ফিরছেন ডি ভিলিয়ার্স।

সবশেষ ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে পাকিস্তান সফরে গিয়েছিলেন তিনি। এবি ডি ভিলিয়ার্স এবার খেলবেন লাহোর কালান্দার্সের হয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল)।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে একপ্রকার নির্বাসনে আছে পাকিস্তান। ২০১৫ সালে জিম্বাবুয়ে, ২০১৭ সালে বিশ্ব একাদশ ও ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ ছাড়া সেখানে খেলতে যায়নি আর কেউই। গত দুই বছর পিএসএলের কিছু ম্যাচ পাকিস্তানে হলেও অনেক বিদেশি ক্রিকেটারই সেখানে যাননি।

এক বিজ্ঞপ্তিতে পাকিস্তানে খেলার বিষয়টি নিশ্চিত করে ডি ভিলিয়ার্স বলেছেন, ‘আমি আনন্দের সঙ্গে নিশ্চিত করছি, আমি লাহোর কালান্দার্সের হয়ে ৯ ও ১০ মার্চ পিএলএল খেলতে পাকিস্তান যাচ্ছি। আমি আবারো গাদ্দাফি স্টেডিয়ামে খেলার জন্য অপেক্ষা করছি এবং লাহোর দলের অংশ হয়ে সাহায্য করার জন্য প্রস্তুত হচ্ছি।’

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে তার ভূমিকা রাখা উচিত বলে মনে করেন ডি ভিলিয়ার্স, ‘আমি জানি, ক্রিকেট পাকিস্তানে দ্বিতীয় ধর্মের মতো। ২০০৭ সালে আমরা যে সমর্থন আর অভ্যর্থনা পেয়েছি, সেটা এখনো মনে আছে আমার। আমি মনে করি, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে আমার ভূমিকা রাখা উচিত।’

পিএসএলে প্রাথমিকভাবে সংযুক্ত আরব আমিরাতে লাহোর কালান্দার্সের প্রথম আট ম্যাচের সাতটিতে খেলতে চেয়েছিলেন ডি ভিলিয়ার্স। তবে সোমবার লিগ পর্বে দলের শেষ দুই ম্যাচে খেলার কথাও নিশ্চিত করলেন তিনি। লাহোরে ম্যাচ দুটি হবে ইসলামাবাদ ইউনাইটেড ও মুলতান সুলতানসের বিপক্ষে। দেশে ফেরার আগে শুধু লিগ পর্বেই খেলবেন ডি ভিলিয়ার্স।

পিএসএলের চতুর্থ আসর শুরু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি, ফাইনাল হবে ১৭ মার্চ। শেষ চারটি লিগ ম্যাচ ও নকআউট পর্ব হবে পাকিস্তানে, ৭ মার্চ থেকে। ছয় দলের মধ্যে সবার নিচে থেকে গত আসর শেষ করা লাহোর কালান্দার্স ১৪ ফেব্রুয়ারি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে।

◷ ৩:১৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ খেলা
২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১