• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

স্থায়ী জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

৩:০৪ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে করা মামলায় আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।

এদিন নওশাবার আইনজীবী ইমরুল কাওসার স্থায়ী জামিন চেয়ে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, অভিনেত্রী নওশাবা শারীরিকভাবে অসুস্থ। অসুস্থতার বিষয়ে মেডিকেল রিপোর্ট আদালতে দাখিল করা হয়েছে। অস্থায়ী জামিনে থেকে তিনি কোনো ধরণের শর্ত ভঙ্গ করেননি। প্রতি হাজিরাতেই আদালতে উপস্থিত ছিলেন। এজন্য তার স্থায়ী জামিনের আবেদন করি।

পরে তার স্থায়ী জামিন মঞ্জুর করেন আলাদত। এদিনও আদালতে উপস্থিত ছিলেন নওশাবা।

অপরদিকে আজ বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) প্রতিবেদন দাখিল না করায় আদালত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে গতবছর ৪ অগাস্ট গ্রেপ্তার হন অভিনেত্রী নওশাবা।

ওইদিন আন্দোলনের মধ্যে ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাঁধলে ফেইসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার ‘খবর’ দেন নওশাবা, যা পরে গুজব প্রমাণিত হয়।

র‌্যাব ওই দিনই নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেওয়া হয়। পরে কোরবানির ঈদের আগে জামিনে মুক্তি পান নওশাবা।