সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দাউদ ইব্রাহিমকে হত্যার ছক!

৫:০০ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানের করাচির বুকে এক রক্তাক্ত হত্যাকাণ্ড ঘিরে ক্রমেই সন্দেহ দানা বাঁধছে ‘ডি গ্যাং’ কে ঘিরে। মনে করা হচ্ছে, ভারতের ‘মোস্ট ওয়ান্টেড’ অপরাধী দাউদ ইব্রাহিমকে ঘিরে হত্যার ছক কষছিল তারই এক ঘনিষ্ঠ শাগরেদ।

আর ডি গ্যাং এর এই শাগরেদ ফারুক দেবদিওয়ালার হত্যাকাণ্ড ঘিরেই একাদিক চাঞ্চল্যকর ঘটনার পর্দাফাঁস হচ্ছে ক্রমাগত।

ভারতীয় গোয়েন্দারা কার খোঁজে ছিলেন?
জানা গেছে, মৃত ফারুকের খোঁজে বহুদিন ধরেই তদন্ত চালাচ্ছিল ভারতীয় গোয়েন্দা বিভাগ। ইন্ডিয়ান মুজাহিদ্দিন গ্রুপের জঙ্গি সংগঠনের জন্য ফারুক ভারত থেকে যুবকদের নিয়ে যেত বলে খবর ছিল। ফারুকের বিরুদ্ধে নাগরিকত্ব নিয়ে নথি জাল করার অভিযোগও ছিল।

দাউদ হত্যার ছকে ছোটা শাকিল!

মনে করা হচ্ছে ফারুক হত্যার নেপথ্যে রয়েছে দাউদের গ্যাং এর ছোটা শাকিল গোষ্ঠী। এর আগে, মুম্বইতে কয়েকজন ভারতীয় সরকারী আমলার সঙ্গে বৈঠকে বসে ফারুক। এই ঘটনার নেপথ্যে ছিল মহারাষাট্র এটিএস-এর একটি বিশেষ গোপন অভিযান। সূত্রের দাবি অন্ত এমনটাই। ঘটনার কথা কানে যায় ছোটা শাকিলের। এরপরই ডি-গ্যাং নজর রাখতে শুরু করে ফারুকের ওপর।

ফারুকের মৃত্যু নিয়ে ধন্দ্ব

এখনও ইন্টারপোলের তরফে ফারুকের মৃত্যু সম্পর্কে কোনও কথা প্রকাশ্যে আসেনি। ঘটনার সত্য়তা প্রমাণিত হলেই সামনে আসতে পারে ফিরোজ বনাম দাউদের ঝমেলার আসল কাহিনি। ফারুকের মৃত্যু পাকিস্তানের মাটিতে দাউদের গ্যাং এর দ্বিতীয় হত্যাকাণ্ড।

জঙ্গি সংগঠন ও ফারুক

দাউদের ছত্রছায়ায় বেড়ে ওঠার সঙ্গে সঙ্গেই ফারুক ধীরে ধীরে কট্টরপন্থী হয়ে ওঠে। ভারত থেকে যুবকদের নিয়ে পাকিস্তানের জঙ্গি শিবিরে পাঠিয়ে, ভারতের ওপর নাশকতার ছক কষছিল ফারুক। এমনই তথ্য পেয়েছিল ভারতীয় গোয়েন্দারা।

এছাড়াও, গুজরাত থেকে ফয়জল মির্জাসহ একাধিকজনকে গ্রেফতার করে পুলিশ জানতে পারে ফারুক গোপনে ভারতের রাজনৈতিক নেতা ও সরকারী প্রতিষ্ঠানের ওপর হামলা চালানোর পরিকল্পনা করছিল।