• আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রোহিঙ্গারা এখন আর বাংলাদেশের সমস্যা নয় : পররাষ্ট্রমন্ত্রী

৭:৪৩ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সিলেট প্রতিনিধি :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আমি অত্যন্ত সৌভাগ্যবান যে আজ সিলেটের সন্তান হয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছি। কারো সঙ্গে শত্রুতা নয়, বরং আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব রেখেই চলতে চাই।

মঙ্গলবার দুপুরে সিলেটে হযরত শাহজালাল (র.)’র মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রয়াত আবদুস সামাদ আজাদ ও হুমায়ূন রশীদ চৌধুরী সিলেটের মানুষ হয়ে দীর্ঘদিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তাঁদের যে সুনাম রয়েছে এবং তাঁরা যেভাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন আমি তাঁদের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে ড. মোমেন বলেন, মিয়ানমার আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র। রোহিঙ্গা ইস্যুর শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। রোহিঙ্গারা এখন আর বাংলাদেশের সমস্যা নয়। এটা এখন একটা আন্তর্জাতিক সমস্যা। এ সমস্যা সমাধানে আন্তর্জাতিক হস্তক্ষেপের প্রয়োজন। আমরা সকলে মিলেই এ সমস্যার সমাধান করবো।

প্রসঙ্গত, মঙ্গলবার বেলা দেড়টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান তিনি। বিমান বন্দরে তাঁকে স্বাগত জানান সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে তিনি বিমান বন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে সিলেট হযরত শাহজালাল মাজারে পৌঁছান ও মাজার জিয়ারত করেন।