সংবাদ শিরোনাম
  • আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জমি থাকলে পাকা বাড়ি দেবে সরকার : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী


সময়ের কণ্ঠস্বর, নীলফামারী :: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, যাদের জমি আছে কিন্তু বাড়ি নেই তাদের জন্য সারা দেশে ৩২ হাজার পাকাবাড়ি নির্মাণ করে দেবে সরকার। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে প্রতি জেলায় পাঁচশ’ করে পাকা বাড়ি নির্মাণ করা হবে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে নীলফামারী সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, সারা দেশে ১৫ মিটার দীর্ঘ ১৩ হাজার সেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এসব সেতু নির্মাণের জন্য ইতিমধ্যে বরাদ্দ হয়েছে।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এরপর বিকেলে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী পরশমণি দ্বি-মুখী উচ্চ মাঠে অসহায় শীতার্তদের মাঝে কম্বল, চালসহ বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

সেখানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিন হাজার শীতার্তদের কম্বল, শীতের পোশাক ও চাল, ডাল, চিনি, লবণ, তেলসহ শুকনা খাবারের প্যাকেট বিতরণ করেন প্রতিমন্ত্রী।

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা যুবলীগ সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন বাপী, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ ও জেলা ছাত্রলীগ সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমতাজ উদ্দিন প্রামাণিক প্রমুখ উপস্থিত ছিলেন।

◷ ১০:৩৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ জাতীয়