তাহিরপুর গৃহহীনদের গৃহ নির্মাণ ও খাস জমির দলিল হস্তান্তর


জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২প্রকল্পে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় গৃহহীনদের গৃহ নির্মাণ ও খাস জমির দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক আব্দুল আহাদ।

মঙ্গলবার দুপুর ১২টায় তাহিরপুর উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের বীরনগর গ্রামের রাশেদা বেগম,স্বামী-নজরুল ইসলামের গৃহনির্মাণ কাজের উদ্বোধন করেন।

পরে দুপুরে উপজেলা পরিষদের আয়োজনে পাবলিক লাইব্রেরীতে খাস জমির দলিল হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ আশ্রয়ণ-২প্রকল্পে উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়ের ৫২জনের হাতে খাস জমির মালিকানার দলিল তুলেদেন। খাস জমির দলিল হস্থান্তর প্রক্রিয়ায় এক গৃহহীনের জমির কাগজ তৈরীর কাজে গাফিলতির কারণে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার হযরত আলীকে শোকজ করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোহাম্মদ সফিউল আলমকে নির্দেশ দেন জেলা প্রশাসক।

এসময় তিনি বলেন,কাজে গাফিলতি কোন ভাবেই সহ্য করা যাবে না। একজনকে শোকজ করলেই বাকি ঠিক হয়ে যাবে। সবাই যাতে করে এই প্রকল্পে আওতায় সঠিক ভাবে যারা যোগ্য, খাস জমি ও বাড়ি পায় তার জন্য সংশ্লিষ্ট সবাইকে গুরুত্ব দেয়ার নির্দেশ দেন। অন্যতায় কঠোর ব্যবস্থা নেওয়া বলে সবাইকে সর্তক করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোহাম্মদ সফিউল আলম,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামসহ জেলা প্রশাসকের কার্য্যালয়ের সহকারী পিন্টু দাসসহ উপজেলার অন্যান্য কর্মকর্তাগন।

◷ ১০:৩৪ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ১৫, ২০১৯ সিলেট