সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কেনিয়ায় বিলাসবহুল হোটেলে জঙ্গি হামলা, নিহত ৭

৯:১১ পূর্বাহ্ন | বুধবার, জানুয়ারী ১৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি বিলাসবহুল হোটেল ও অফিস কমপ্লেক্সে জঙ্গি হামলায় অন্তত ৭ জন নিহত এবং ৮ জন আহত হয়েছেন।

মঙ্গলবারে স্থানীয় সময় রাত ৩টার দিকে এ হামলা শুরু হয়। পুলিশ একে জঙ্গি হামলা বলছে।

সোমালিয়ার জঙ্গিদল আল শাবাব এ হামলার দায় স্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘ফোরটিন রিভারসাইড ড্রাইভ কমপ্লেক্সে’ একবার বিশালাকৃতির ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে। তারা গোলাগুলি ও বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানিয়েছেন।

ওই হোটেলের অফিসকর্মীরা ও প্রত্যক্ষদর্শীরা বলেন, হোটেলের ভেতরে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন এবং একজনকে হাসপাতাল নেওয়ার পথে মৃত্যু হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, হামলার মধ্যে একটি ভবন থেকে পুলিশ দৌড়ে বেরিয়ে আসে। ওই সময় এক কর্মকর্তাকে ‘শৌচাগারের ভেতর একটি গ্রেনেড আছে’ বলে চিৎকার করতে শোনা যায়।

রয়টার্স আরও জানায়, কয়েকজন কর্মী হোটেলের জানালা বেয়ে বেরিয়ে এসেছেন। তারা অনেক সহকর্মীদের তারা ভেতরে ফেলে এসেছেন বলে জানানা।

বন্দুকধারীরা হোটেলের কার পার্কিং এলাকার যানবাহনে বোমা ছুড়ে ও সেখানে তাদের এক আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায় বলে সাংবাদিকদের জানান কেনিয়ার পুলিশ প্রধান জোসেফ বোইনেট।

অগ্নিনির্বাপক কর্মীরা ওই হোটেল প্রাঙ্গণের প্রবেশ পথে জ্বলতে থাকা তিনটির গাড়ির আগুন নিভিয়েছেন।

সেনাবাহিনীর সশস্ত্র দল এবং অন্যান্যা বাহিনীর সশস্ত্র সদস্যরা হোটেল প্রাঙ্গণে প্রবেশ করেছে এবং প্রাণ নিয়ে ছুটতে থাকা হতভম্ব কর্মীদের ঘিরে ধরে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাচ্ছে।

নিহতদের মধ্যে একজন মার্কিন নাগরিক বলে জানা গেছে।