শেষ মুহূর্তে আটকে গেল ফারুকীর ছবি

৭:০৮ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ১৬, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- নির্মাণ শেষে সেন্সরবোর্ডে জমা পড়েছিল মো্স্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়েছিল ছবিটি ছাড়পত্রও পেতে যাচ্ছে।

কিন্তু গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলার মর্মান্তিক ঘটনা নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটির ছাড়পত্র শেষ মুহূর্তে আটকে গেছে। সেন্সর বোর্ডের সদস্যদের কথা মতো, ছবিটি আপাতত ব্যান করা হলো!

তবে কী কারণে ‘শনিবার বিকেল’ ছবির সেন্সর ছাড়পত্র আটকে দেওয়া হলো জানতে চাইলে বোর্ডের সদস্য মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমাদের সাথে (সেন্সরবোর্ড) আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় যুক্ত আছে, তারাও ছবিটা পর্যালোচনা করছে। তাই আপাতত বাড়তি সতর্কতার জন্য এর ছাড়পত্র স্থগিত করা হয়েছে।’

‘শনিবার বিকেল’ ছবির বিষয়ে শুরু থেকেই এর নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর জানিয়েছেন, ২০১৬ সালে ঢাকার হলি আর্টিজানে ঘটনার ছায়া অবলম্বনে এটি নির্মাণ করা হয়েছে। তবে কি এ কারণেই আটকে গেল ছবিটির ছাড়পত্র নাকি অন্য কোনো কারণে। এ বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

এ বিষয়ে গুলজার আরও বলেন, ‘যেহেতু ছবির মধ্যে হলি আর্টিজানের ইঙ্গিত আছে, তাই এটি পর্যালোচনার জন্য রাখা আছে।’

চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ ও কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়।

২০১৭ সালের ৩০ ডিসেম্বর ছবিটির মহড়া শুরু হয়। শুটিং শুরু হয় গত বছর ৫ জানুয়ারি। রাজধানীর কোক স্টুডিওতে চিত্রায়িত হয় চলচ্চিত্রটি। ছবিটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং ভারতের শ্যাম সুন্দর দে।