• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দুই বছর পর টেস্ট দলে ব্রাভো

৮:০৬ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ১৬, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে উইন্ডিজ। দলে ফিরেছেন দুই বছরেরও বেশি সময় ধরে বাইরে থাকা বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো।

সর্বশেষ ২০১৬ সালের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে খেলেছিলেন ব্রাভো। সংযুক্ত আরব আমিরাতের ঐ সফরের পর থেকে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে ছিলেন ড্যারেন ব্র্যাভো। ডিসেম্বরে উইন্ডিজের বাংলাদেশ সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন ডোয়াইন ব্রাভো। ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। এবার টেস্টে ফেরার সুযোগ পাচ্ছেন ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যান।

ড্যারেন ব্রাভো এখন পর্যন্ত খেলেছেন ৪৯ টেস্ট। ৪০ গড়ে তিনি করেছেন ৩৪০০ রান। টেস্টে ৮ টি শতক আর ১৬ টি অর্ধশতক রয়েছে তার।

দলে রয়েছে দুই নতুন মুখ শামরাহ ব্রুকস আর জন ক্যাম্পবেল। ২৬ বছর বয়সী ক্যাম্পবেল বাঁহাতি ওপেনার আর ৩০ বছর বয়সী শামরাহ ২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেন।

চোট কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক জেসন হোল্ডার। চোটের কারণে হোল্ডার ছিলেন না বাংলাদেশ সফরের দলে। চোট থেকে সেরে উঠা আলজারি জোসেফকেও রাখা হয়েছে দলে। প্রথম টেস্টে আলজারি জোসেফের মাঠে নামার সম্ভাবনাই বেশি। তবে চোট ফের জেঁকে উঠার শঙ্কায় তার বিকল্প হিসেবে রাখা হয়েছে ওশান থমাসকে।

উইন্ডিজ দল:

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামরাহ ব্রুক্স, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, শাই হোপ, আলজারি জোসেফ, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, ওশান থোমেস (জোসেফের বিকল্প)।