সংবাদ শিরোনাম

নোয়াখালীর সোনাইমুড়ীতে গৃহবধূর দেহ তল্লাশি করে মিলল ইয়াবাটুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের শ্রদ্ধাপাবনায় স্ত্রীর মামলায় পুলিশ কনস্টেবলের ২ বছরের কারাদন্ডনওগাঁয় সময়ের একবছর পরও শেষ হয়নি কাজ: ধুলাবালুতে নিত্য দুর্ভোগবিএনপির বুদ্ধি আছে কি না জানি না: ডা. জাফরুল্লাহকিশোরগঞ্জে ৭টি তক্ষকসহ এক পাচারকারীকে আটকবেরোবি উপাচার্যের বিরুদ্ধে ৪৫ অভিযোগ তদন্তে আসছে ইউজিসিশহীদ মিনারে এইচ টি ইমামকে শেষ শ্রদ্ধাইট বিক্রি চালুর দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলনশায়েস্তাগঞ্জে পরিত্যক্ত ভবনেই চলছে বন বিভাগের অফিসের কার্যক্রম

  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঘরেই তৈরি করুন মজাদার সাব স্যান্ডউইচ

১:৪৪ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ২৯, ২০১৯ লাইফস্টাইল
sub senduise

লাইফস্টাইল ডেস্ক: বাচ্চা থেকে শুরু করে বড়দের সবারই দারুণ পছন্দের একটি আইটেম সাব স্যান্ডউইচ। খুব মজাদার এই সাব স্যান্ডউইচ আপনি চাইলে সহজেই ঘরেই তৈরি করতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক মজাদার সাব স্যান্ডউইচ রেসিপিটি –

উপকরণ:

মাখন ১/২ কাপ+ ২ টেবিল চামচ
মেয়নেজ কোয়ার্টার কাপ
লম্বাটে পাউরুটি স্লাইস করা
সাদা গোল মরিচ গুড়া ১ চা চামচ
লবণ ও চিনি স্বাদমতো
মুরগীর মাংস সিদ্ধ ২ কাপ
বাধাকপি (কুচানো)
ধনেপাতা, লেটুসপাতা , শসা ও গাজর   কুচি।
স্যান্ডউইচ ফিলারের জন্য:

মুরগির বুকের মাংস ২ টুকরা সিদ্ধ করা
চিংড়ি সেদ্ধ করা ১ কাপ
পেঁয়াজ মোটাকুচি ১টা
আদা কুচি আধা চা-চামচ
লবণসিকি চা-চামচ
পানি ১ কাপ
গোল মরিচগুড়ো স্বাদমত।

প্রণালীঃ

সিদ্ধ করা মুরগীর মাংস হাড় ছাড়িয়ে কেটে নিতে হবে। এরপর চিংড়ি ও মাংসে মেয়নেজ, সাদা গোলমরিচ গুড়া, লবণ ও চিনি একত্রে মিশিয়ে নিতে হবে। এবার পাউরুটির স্লাইসে মাখন মাখিয়ে তার উপর মুরগীর মাংস দিতে হবে।

লম্বাটে ব্রেড মাঝখান বরাবর স্লাইস করে কাটতে হবে এবং বাটার দিয়ে মাখিয়ে তিল ছিটিয়ে গ্রিল করে নিতে হবে দুই পিঠই। এবার মাঝখানে পুর ভরে স্যান্ডউইচ তৈরি করতে হবে। এবার মাঝ বরাবর কেটে প্লেটে সাজিয়ে পরিবেশন করুন মজাদার সাব স্যান্ডউইচ।