অবৈধভাবে পাথর ও বালু উত্তোলনের দায়ে নীলফামারীর ৪ জনের কারাদণ্ড

১১:৪০ পূর্বাহ্ন | বুধবার, জানুয়ারী ৩০, ২০১৯ রংপুর
karadondo

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের দায়ে নীলফামারী জেলার চার শ্রমিকের ২০ দিনের করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সামিউল আমিন এ আদেশ দেন।

এর আগে সন্ধ্যায় ওই উপজেলার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী এলাকায় তিস্তা নদী থেকে বোমা মেশিনে পাথর ও বালু উত্তোলনের সময় চার শ্রমিককে আটক করে হাতীবান্ধা থানা পুলিশ।

দণ্ডপ্রাপ্তরা হলেন – পার্শ্ববর্তী নীলমারীর ডিমলা উপজেলার ছোটখাতা গ্রামের আব্দুর জব্বারের ছেলে মাহাতাব হোসেন (৪২), আব্দুল হকের ছেলে আব্দুল হামিদ (৪৫), আবুল হোসেনের ছেলে গোলাম রব্বানী (৪৮) ও জহর উদ্দিনের ছেলে মজিবর রহমান (৫০)।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, বেশ কিছুদিন ধরে দোয়ানী এলাকায় তিস্তা নদীতে নৌকায় বোমা মেশিন বসিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে আসছে। এমন গোপন সংবাদে মঙ্গলবার সন্ধ্যায় থানা পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের দায়ে চারজনকে আটক করা হয়।

পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা তাদের দোষ স্বীকার করলে প্রত্যেককে ২০ দিনের করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।