• আজ ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

পাঁচ বছরে ১০১ কোটি টাকার মালিক হেমা!

৪:৫৫ অপরাহ্ণ | বুধবার, মার্চ ২৭, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- বলিউডের প্রথম সারির অভিনেত্রী ছিলেন একসময়। তারপর হলেন বিজেপির সাংসদ। রীতিমতো রুপালি পর্দা থেকে বাস্তবের পোড় খাওয়া জমিতে সমানভাবে সাফল্য আদায় করে নিয়েছেন তিনি। সিনেমা হোক কিংবা রাজনীতি, প্রতি ক্ষেত্রে নিজের গুণের পাশাপাশি রূপের জাদুকে আজও ধরে রেখেছেন তিনি। এখনো ভারতের মাটিতে ড্রিম গার্ল বললে মানুষ একবাক্যে তাঁর নামই উচ্চারণ করেন। তিনি হেমা মালিনী।

যে হেমা মালিনীর অভিনয় জীবনে তাঁর একের পর এক চরিত্র, দর্শকদের হৃদয়ের স্মৃতি কোঠায় আজও ভাস্বর হয়ে রয়েছে। এখনো হেমা মালিনী ‘শোলে’ ছবির দৌলতে বলিউডের বাসন্তী বলে পরিচিত। জীবনের নানা ক্ষেত্রে সফল হওয়া হেমা মালিনীর বর্তমান সম্পত্তির পরিমান কত জানেন?

সম্প্রতি দেশে-বিদেশে কোথায় কার কী পরিমাণ সম্পত্তি রয়েছে, ভোটে লড়তে গেলে প্রার্থীদের তার খুঁটিনাটি হলফনামা দিয়ে নির্বাচন কমিশনকে জানাতে বলা হয়েছে ভরতে। আসন্ন লোকসভা ভোটে দাঁড়াতেই এই নিয়ম। সেই হলফনামাতেই জানা গেলো হেমা মালিনীর মোট সম্পত্তির পরিমান ও গত পাঁচ বছরে তার সম্পত্তি বাড়ার পরিমাণ।

হেমা মালিনীর বর্তমান সম্পত্তির পরিমাণ প্রায় ১০১ কোটি। গত পাঁচ বছরে তাঁর সম্পত্তি বৃদ্ধি হয়েছে প্রায় ৩৪.৪৬ কোটি টাকা। নির্বাচন কমিশনকে দেওয়া তার সাম্প্রতিক হলফনামায় দেখা গেছে ২০১৪ সালের নির্বাচনের সময় তার সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৬৬ কোটি। চলতি বছরে বাংলো, বিলাসবহুল গাড়ি, গয়না এবং নগদ মিলিয়ে সেটা দাঁড়িয়েছে প্রায় ১০১ কোটিতে।

দ্য ওয়াল খবরে প্রকাশিত নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে, শুধু সম্পত্তির হলফনামা পেশ নয়, একই সঙ্গে প্রার্থীকে জমা দিতে হবে বিগত পাঁচ বছরের আয়করের রিটার্নও। হেমার ক্ষেত্রে সেখানেও দেখা গেছে চমক। ২০১৩-১৪ সালে তাঁর আয় হয়েছিল ১৫.৯৩ লক্ষ, এর পর থেকে সেটা বদলে যায় কোটিতে। ২০১৪-১৫ তে ৩.১২ কোটি, ২০১৫-১৬ তে ১.১৯ কটি, ২০১৬-১৭তে ৪.৩০ কোটি এবং ২০১৭-১৮ সালে ১.১৯ কোটি। শুধু হেমা নন, তাঁর স্বামী অভিনেতা ধর্মেন্দ্রর সম্পত্তিও বেড়েছে পাল্লা দিয়ে। আয়কর রিটার্নের নথিতে স্পষ্ট গত পাঁচ বছরে দু’জনেরই মোট আয় হয়েছে ১০ কোটি টাকা করে।

Loading...