শ্রীলঙ্কায় বেড়েই চলেছে মৃতের পরিমাণ, সংখ্যা গিয়ে দাঁড়াল ২৯০ তে!


❏ সোমবার, এপ্রিল ২২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলঙ্কায় রোববার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের উৎসব ইস্টার সানডে পর্ব চলাকালে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যাও বেড়ে ৫০০ তে দাঁড়িয়েছে। সোমবার শ্রীলংকার পুলিশ সদর দপ্তর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রোববার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ শ্রীলংকার পররাষ্ট্রমন্ত্রী তিলক মারাপানার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। লংকান পররাষ্ট্রমন্ত্রীও নিহতের সংখ্যা ২৯০ তে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ ভারতীয় রয়েছেন।

রবিবারের হামলাটি কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় চালানো হয়। এছাড়া দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারি হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রথম বিস্ফোরণটি কলম্বোর সেন্ট এন্থনি চার্চ ও কাতুয়াপিটিয়ার সেন্ট সেবাস্থিয়ান চার্চে ঘটে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা ব্যক্তি রোববারের এই হামলার দায় স্বীকার করেনি। তবে হামলার পেছনে আত্মঘাতী বোমারুরা জড়িত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

হামলায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। ইতোমধ্যে ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে। এ অভিযানে তিন পুলিশ সদস্য নিহত হয়েছে।

পরিস্থিতি সামাল দিতে দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যম।