🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

পদ্মাসেতু এখন ১৬৫০ মিটার দৃশ্যমান


❏ মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ফিচার

মুন্সিগঞ্জ প্রতিনিধি- পদ্মাসেতুতে বসলো নতুন আরেকটি স্প্যান। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯.২৫ মিনিটে সেতুর জাজিরা প্রান্তে বসানো হয় একাদশ স্প্যানটি।

৩৩ এবং ৩৪ নম্বর পিলারের উপর ১৫০ মিটার দৈর্ঘে্যর নতুন এই স্প্যানটি বসানোর পর এখন দৃশ্যমান হলো সেতুর ১৬৫০ মিটার। এর আগে গত ১০ এপ্রিল মাওয়া প্রান্তে বসানো হয় দশম স্প্যান। এবারই প্রথম এক মাসে দুইটি স্প্যান বসানো হলো।

এই জাজিরা প্রান্তে দিয়েই শুরুহয় পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ। নদীর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যানটি বসার পর ধীরে ধীরে এখানে বসানো হয় আরও ৭টি স্প্যান। মাঝে মাওয়া প্রান্তে একটি স্প্যানকে সাময়িক এবং একটি স্প্যানকে স্থায়ীভাবে বসানোর পর কাজ আবার ফিরে আসা হলো জাজিরায়।

৩৪ নম্বর পিলারের ওপর আগেই স্প্যান বসানো আছে। তার সাথে ৩৩ নম্বর পিলারের সঙ্গে জোড়া লাগিয়ে বসানো হলো একাদশ স্প্যান।