লক্ষ্মীপুরে বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

১১:৫১ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

মু.ওয়াছীঊদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি- লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের এক বাকপ্রতিবন্ধী কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় যুবলীগ নেতার বিরুদ্ধে।

এ ঘটনায় যুবলীগ নেতা ও স্কুলশিক্ষক মো. শিপন চৌধুরীকে আসামি করে রায়পুর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ করেছেন কিশোরীর মা।

ভুক্তভোগী পরিবারের ওই কিশোরী ও তার মাকে মারধরের অভিযোগ উঠেছে শিপন চৌধুরীর বিরুদ্ধে। অভিযুক্ত শিপন চৌধুরী ৮নং চরবগা ওয়ার্ড যুবলীগের সভাপতি ও কচিকাঁচা কিন্ডার গার্টেনের সহকারী শিক্ষক পদে রয়েছেন।

কিশোরীর মা জানান, প্রায় তিন-চার মাস আগে শিপন প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে। তিন মাস পর ধর্ষণের তার শারীরিক পরিবর্তন দেখা দেয়। স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে চিকিৎসক জানান সে তিন মাসের অন্তঃসত্ত্বা।

‘শনিবার যুবলীগ নেতা শিপন ও তার পরিবারকে এ ঘটনাটি জানানো হলে শিপন চৌধুরী আমাকে ও আমার মেয়েকে বেদম মারধর করে আমার বাম হাত ভেঙে দেয়’।

তিনি বলেন, ‘পরে স্থানীয় লোকজন আমাকে ও আমার মেয়েকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় শনিবার রাতে রায়পুর থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা না নিয়ে আমার মেয়ে অন্তঃসত্ত্বা কি না, ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে ডাক্তারি কাগজপত্র নিয়ে আসতে বলেন’।

এ বিষয়ে জানতে অভিযুক্ত যুবলীগ নেতা শিপন চৌধুরীর মোবাইলে বেশ কয়েকবার কল দিলে বন্ধ পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

রায়পুর থানা পুলিশের ওসি (তদন্ত) সোলাইমান চৌধুরী সোমবার রাতে বলেন, শিপন নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে এক কিশোরীকে ধর্ষণের ঘটনার অভিযোগ মৌখিকভাবে শুনেছি। যুবলীগ নেতাকে আসামি করে মামলার প্রস্তুতি চলছে।