সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন-অগ্রগতির ছোঁয়া দেখতে চাই: শিক্ষামন্ত্রী

৪:১৮ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ জাতীয়

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের সকল ক্ষেত্রে অগ্রযাত্রা চলছে। আমাদের মাথাপিছু আয় এখন প্রায় ২ হাজার ডলার। এই যে উন্নয়ন-অগ্রগতি তার ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে দেখতে চাই। এর জন্য প্রত্যেককে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করতে হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আগামী ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। আমরা সকলে মিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করবো। এ উপলক্ষে দেশব্যাপী সারা বছর বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। যার মধ্যে খেলাধুলাও থাকবে।

শিক্ষামন্ত্রী বলেন, খেলাধধুলা মাধ্যমে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হয়। এই খেলোয়াড় সুলভ আচরণ নতুন প্রজন্মকে সু-নাগরিক হিসেবে গড়ে তুলবে। খেলাধুলার মাঝে থাকলে তারা সুস্থ দেহ ও মনের অধিকারী হবে এবং তারা সকল প্রকার সামাজিক ব্যাধি জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং থেকে দূরে থাকবে।

তিনি বলেন, চাঁদপুর সকল দিক থেকে একটি সমৃদ্ধ জেলা। এখানে ক্রিড়া, সাহিত্য ও সাংস্কৃতি চর্চা হয়। এভাবেই আমরা সবাই মিলে আমরা চাঁদপুরকে এগিয়ে নিয়ে যাব। আর এজন্য যারা ব্যবসায়ী সমাজ রয়েছেন, তারা সরকারের পাশাপাশি পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসবেন।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব।

টুর্নামেন্টে জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ২০টি ক্লাবের মধ্যে আটটি ক্লাব অংশ গ্রহণ করে।