নবীগঞ্জে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

nabiganj
❏ মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ সিলেট

নবীগঞ্জ প্রতিনিধি- নবীগঞ্জে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নবীগঞ্জ উপজেলা প্রশাসন এ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের হল রুমে আনুষ্ঠানিকভাবে প্রায় ১৬শ কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসানের সভাপতিত্বে প্রধান অতথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন, উপজেলা প্রকৌশলী এস এম আনোযারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিক। কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এস এম মাকসুদুল আলম সঞ্চায়লায় শুরুতেই স্বাগত বক্তব্য দেন কৃষি কর্মকর্তা মিঠু চন্দ্র অধিকারী।

এ ছাড়াও অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান মাসুম আহমেদ জাবেদ, কৃষকলীগের সভাপতি শাহনুর আলম ছানু, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহ গুল আহমেদ কাজল, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না প্রমূখ।

২০১৮-১৯ অর্থবছরে খরিফ-১/২০১৯-২০ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনা মূল্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মিঠু চন্দ্র অধিকারী ।