🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

সিসিটিভি'র ফুটেজে শ্রীলঙ্কার হামলাকারী, কাঁধে বিস্ফোরকের ব্যাগ


❏ মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- শ্রীলঙ্কার গির্জায় হামলাকারী এক সন্ত্রাসীর প্রস্তুতি নেওয়ার ভিডিও প্রকাশ করা হয়েছে। গির্জার সিসিটিভি ফুটেজে এ দৃশ্য ধরা পড়ে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, এক যুবক পিঠে ভারী ব্যাগ নিয়ে কলম্বোর সেন্ট সেবাস্তিয়ানস গির্জায় প্রবেশ করে। গির্জায় প্রার্থনার জন্য ভবনের বারান্দায় অপেক্ষারত মানুষদের পাশ কাটিয়ে খুব দ্রুত ভেতরে প্রবেশ করেন ওই ব্যক্তি। এর কিছুক্ষণ পরই ঘটে বিস্ফোরণ।

যুবকটি গির্জায় প্রবেশের আগে একটি বাচ্চার গালে হাত বুলিয়ে যায় বলে জানান হামলায় বেঁচে যাওয়া এক ব্যক্তি। ভিডিওতে সেই দৃশ্যটিও রয়েছে।

ইস্টার সানডে উপলক্ষে শ্রীলঙ্কার সেন্ট সেবাস্তিয়ানস গির্জায় সমবেত হয়েছিলেন এক হাজারেরও বেশি মানুষ। অনেকে এসেছিলেন গ্রাম থেকে। হামলাকারীদের লক্ষ্যবস্তুতে এই গির্জাটিও ছিল।

গত রোববার দেশটিতে ৮ দফায় সিরিজ বোমা হামলায় অন্যতম লক্ষ্যবস্তুতে ছিল রাজধানীর গীর্জা এবং হোটেল। হামলায় আজ মঙ্গলবার পর্যন্ত ৩১১ নিহত হওয়ার খবর জানিয়েছে দেশটির পুলিশের এক মুখপাত্র। এ ঘটনায় এখনও পর্যন্ত ৪০ জন সন্দেভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যার মধ্যে আত্মঘাতী বোমা হামলার জন্য ব্যবহৃত একটি গাড়ির চালক, গির্জায় হামলার পাশে থাকা বাড়ির মালিকসহ স্থানীয়রা রয়েছেন।