মুকসুদপুরে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৬ হাজার টাকা জরিমানা

❏ মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ঢাকা
jorimana

এইচ এম মেহেদী হাসানাত, ষ্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ- গোপালগঞ্জের মুকসুদপুরে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে আজ মঙ্গলবার ১৬হাজার টাকা জরিমানা করা হযেছে। ওজনে কারচুপির কারনে ৪টি মিষ্টির দোকান,আলম প্রিন্টিং প্রেসের আড়ালে বিএসটিআই অনুমোদন বিহীন, অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধভাবে আইসক্রিম তৈরির অভিযোগে একটি আইসক্রিম ফ্যাক্টারিকে এবং লাইসেন্স বিহীন গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে একটি প্রতিষ্ঠানকে জারিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, গোপালগঞ্জ এর সহকারী পরিচালক শামীম হাসান-এর নেতৃত্বে পরিচালিত বাজার অভিযান পরিচালনা কালে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৪৩ ও ৩৭ ধারায় বিএসটিআই অনুমোদন বিহীন ও নোংরা,অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধভাবে আইসক্রিম তৈরির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ৫হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া মিষ্টির দোকানে দইয়ের ওজনে কারচুপির দায়ে ৪টি মিষ্টির দোকানকে ভোক্তা অধিকার আইনের ৪৬ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং লাইসেন্স বিহীন গ্যাস সিলিন্ডার রাখার জন্য একটি প্রতিষ্ঠানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা বাজার কর্মকর্তা মোঃ আরিফ হোসেন এবং ক্যাব, গোপালগঞ্জ শাখার সাধারণ মোজাহারুল হক বাবলু উপস্থিত ছিলেন।