🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

সান্ত্বনার ভাষা নেই, অশ্রুসিক্ত ভাই-বোন


❏ বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডেতে গির্জা ও হোটেল ভয়াবহ বোমা হামলায় স্তব্ধ শ্রীলঙ্কা। তাদের শোকে কাঁদছে গোটা বিশ্ব। কাঁদছে বাংলাদেশও। এই কান্না স্বজন হারানোর।

যে হারানোর কোনো সান্ত্বনা নেই! তাইতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কোনো ভাষা খুঁজে পেলেন না। প্রিয় নাতী হারানোর বেদনায় ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমকে সান্ত্বনা জানাতে গিয়ে নিজেই কেঁদে দিলেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় তিন দিনের সরকারি সফর শেষে ব্রুনেই থেকে দেশে ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই ভাই-বোনের মাঝে এই আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়।

এসময় বোন শেখ হাসিনা নাতি হারানো শেখ সেলিমের গায়ে হাত বুলিয়ে সান্ত্বনা দেন। দুই ভাই-বোনের অশ্রুঝরা এই বেদনা ছিল নাতি জায়ানের জন্য। যে নাতি কয়েকদিন আগেও ছিল প্রাণবন্ত ছুটে চলা প্রিয় শিশু। তার বিদায়ে শেখ পরিবারে নেমে আসে বেদনার ছোঁয়া।

শ্রীলংকার বিভিন্ন গির্জা ও হোটেল রোববার ভয়াবহ বোমা হামলা চালানো হয়। হোটেলে চালানো হামলায় নিহত হয়েছে জায়ান। জায়ান উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। ওই হামলায় আহত হয়ে এখনও হাসপাতালে ভর্তি তার বাবা মশিউল হক চৌধুরী।

এখন পর্যন্ত ওই সিরিজ বোমা হামলায় ৩৫৯ জন নিহত হয়েছেন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর দায় স্বীকার করেছে। ওই হামলায় আহত হন অন্তত পাঁচ শতাধিক মানুষ।