শাহজাদপুরে এশারত বাহিনীর প্রধান এশারত গ্রেফতার

⏱ | বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ 📁 দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ, শাহাজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অবশেষে দুর্দান্ত প্রতাপশালী এশারত বাহিনীর প্রধান এশারতকে গ্রেফতার করেছে শাহজাদপুর থানা পুলিশ।

শাহজাদপুর উপজেলার ঘোড়শাল সাহিত্যিক বরকতুল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ তাহসিন হোসেনের দায়ের করা মামলায় আজ সকাল ১০ টায় উপজেলার বেলতৈল ইউনিয়নের মরা কাদাই গ্রামে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১৮ এপ্রিল শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়ন আঃলীগের সহসভাপতি এশারত বাহিনীর প্রধান এশারতের নেতৃত্বে মোঃ তানবীর হাসান, মোঃ আলম আলী ও আক্কাছ মন্ডল সহ অজ্ঞাতনামা ৪/৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী দুপুর ১২ টায় অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে। শিক্ষক প্রতিনিধি নির্বাচন মেয়াদ উত্তীর্ণের পূর্বেই এবং তফসিল ঘোষণার আগেই তার মনগড়া শিক্ষক প্রতিনিধি প্যানেল তৈরি করে জোরপূর্বক স্বাক্ষর নেওয়ার চেষ্টা করে। অধ্যক্ষ স্বাক্ষর না করায় তাকে প্রাণনাশের হুমকি প্রদান করে।

তদুপরী অধ্যক্ষ তাহসিন হোসেন স্বাক্ষর করতে অস্বীকৃতিতে অনড় থাকলে এশারতের নির্দেশে সঙ্গীয় সন্ত্রাসীরা অধ্যক্ষকে এলো পাতারি কিল-ঘুষি ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে এবং অধ্যক্ষের রুমের আসবাবপত্র ভাংচুর করে। পরবর্তীতে অধ্যক্ষকে তার রুমে প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। উক্ত কলেজের শিক্ষক মন্ডলী ও স্থানীয় জনগণের সহযোগিতায় অবরুদ্ধ অবস্থা থেকে তিনি মুক্ত হন। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান তথ্যটির সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, অধ্যক্ষের মামলায় আজ সকালে পুলিশ পরিদর্শক আসলাম হোসেন (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) ও এস আই এসলাম আলী এর নেতৃত্বে পুলিশের একটি দল তাঁকে গ্রেফতার করা হয় এবং কিছুক্ষণ আগেই তাকে শাহজাদপুর আদালতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি সময়ের কন্ঠস্বরসহ দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন পোর্টালে এশারতের নির্যাতন ও বিভিন্ন অপকর্ম নিয়ে সংবাদ পরিবেশন করে। ক্ষমতার প্রভাবের কারণে এলাকার জনসাধারণের উপর জুলুম পীড়ন, চুরি ডাকাতির নেতৃত্ব ও নারীদের শ্লীলতাহানি চালিয়ে যাচ্ছিল বহুদিন ধরে। ভয়ে কেউ কিছু বলার সাহস পায়নি এতোদিন। তার গ্রেফতারের খবরে এলাকাবাসী উল্লাসে ফেটে পড়ে, সর্বত্রই তার সমালোচনায় মূখর এলাকার জনসাধারণ।