🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

রানা প্লাজা ধ্বসের ৬ বছর পূর্তিতে টাঙ্গাইলে মানববন্ধন


❏ বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি : রানা প্লাজা ধ্বসের ৬ বছর পূর্তি উপলক্ষে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ, পুনর্বাসন ও নিরাপদ কর্মক্ষেত্রের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেট ট্রাস্ট (ব্লাস্ট) টাঙ্গাইল ইউনিট এ কর্মসূচির আয়োজন করে। এসময় বক্তব্য রাখেন ব্লাস্ট পরিচালনা পরিষদের উপদেষ্টা এডভোকেট আতাউর রহমান আজাদ, সভাপতি এডভোকেট বাকি মিয়া, সম্বনয়কারী আমেনা রহমান, এডমিন অফিসার রাশেদ খান মেনন রাসেল প্রমুখ।

বক্তারা বলেন, রানা প্লাজা ধ্বসের ৬ বছর পূতিতে সহ¯্রাধিক নিহত ও আহত শ্রমিক এবং তাদের পরিবারের পক্ষে পরিচালিত জনস্বার্থ মামলাসহ সকল মামলার দ্রুত নিষ্পত্তি দাবি করছি।

পাশাপাশি যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিতকরণ ও ক্ষতি পূরণের নুন্যতম মানদন্ড নির্ধারনের দাবি করছি। একই সাথে আন্তর্জাতিক মানদন্ড ও উচ্চ আদালতের নজির অনুযায়ী ক্ষতিপূরণ সংক্রান্ত যুগোপযোগী বিধান অন্তর্ভুক্ত করে শ্রম আইন সংশোধন, নিরাপদ কর্মস্থানের দাবি করেন বক্তারা।