ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিতে এসে ইউপি সদস্য গ্রেফতার

৮:১৭ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক : ভোলা সদর উপজেলায় সরকারি কাজে বাঁধা প্রদান ও সরকারি কর্মকর্তাকে ঘুষ প্রদানের চেষ্টা করায় ইউপি সদস্যসহ দুইজনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন এ আদেশ প্রদান করেন।

দন্ড প্রাপ্তরা হলেন ভেদুরিয়া ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য খলিল হোসেন নলী ও মোশারেফ হোসেন। এদের মধ্যে খলিল হোসেন নলীকে এক মাসের কারাদন্ড ও মোশারেফ হোসেনকে দুই হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত।

ভোলা সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন জানান, মঙ্গলবার দিনব্যাপী ভোলা সদর উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি ও বালু উত্তলনের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এ সময় ভেদুরিয়া এলাকার তেঁতুলিয়া নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তলন করার সময় একটি ড্রেজার জব্দ করা হয়। এসময় এর সঙ্গে জড়িতরা পালিয়ে যায়।

এ ঘটনা বুধবার দুপুরে জব্দকৃত ড্রেজার ছাড়িয়ে নিতে খলিল হোসেন নলী ও মোশারেফ হোসেন নামের দুইজন অফিসে এসে আমাকে ঘুষের প্রলোভন দেখায়। এতে আমি অস্বীকৃতি জানালে তারা আমাকে হুমকি প্রদান করে। ফলে তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া।