🕓 সংবাদ শিরোনাম

সাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

সংসদে এসেই নতুন নির্বাচন চাইলেন মোকাব্বির


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- নিজের দল গণফোরামের সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে আইন সভায় প্রথম বক্তৃতায় পুনর্নির্বাচনের দাবি তুললেন মোকাব্বির খান, যার তার দলেরও দাবি।

বুধবার সংসদে অনির্ধারিত আলোচনায় দাঁড়িয়ে মোকাব্বির অতি দ্রুত নতুন নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানিয়েছেন।

শপথ নেয়ার পর সংসদে এটাই তার প্রথম দিন। তবে এসবের উত্তরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মোকাব্বির খানকে বলেন- আপনি শুভেচ্ছা বক্তব্য দিয়ে শেষ করুন। এসব কথা পরেও বলার সুযোগ পাবেন। তার বক্তব্যের সময় কয়েকজন সংসদ সদস্য এর মৃদু প্রতিবাদও করেন।

বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা জানান মোকাব্বির খান। এরপর তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্য গঠন করা হয়েছে সেটা স্বাধীনতাবিরোধীদের নিয়ে নয়, এটা স্বাধীনতার পক্ষের ঐক্য। আমি কৃতজ্ঞতা জানাই ড. কামাল হোসেনের প্রতি।

কারাবন্দি বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়াকে ধন্যবাদ ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোকাব্বির খান বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে অনেকের মনে অসন্তোষ রয়েছে। আমি তার সুচিকিৎসার দাবি করছি। যদি তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়, তাহলে বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে।

মোকাব্বির বলেন, আজ সময় এসেছে আত্মজিজ্ঞাসার। ৩০ ডিসেম্বরের মতো নির্বাচন কেন করা সম্ভব হলো? এর দায় কার কতটা? আমরা যে যার দায়িত্ব পালন করতে সক্ষম হয়েছি কিনা, রাষ্ট্রযন্ত্র কেন এতটা রুগ্ন হতে পারলো তা খতিয়ে দেখা দরকার। আমি গণফোরামের পক্ষ্যে দ্ব্যর্থহীন ভাষায় বলেতে চাই, ৩০ ডিসেম্বরের সাধারণ নির্বাচন নিয়ে জনমনে প্রশ্ন আছে।

“প্রধানমন্ত্রীর কাছে সর্বপ্রথম দাবি জানাব, অবিলম্বে এমন একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন, যাতে দলমত নির্বিশেষে দেশের মানুষ নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।”

এছাড়াও তার নির্বাচনি এলাকার সাবেক সংসদ সদস্য নিখোঁজ ইলিয়াস আলীর সন্ধানে একটি তদন্ত কমিটি গঠন ও প্রবাসীদের ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়নের দাবি জানান তিনি।