আদালতের নির্দেশের পরও পালিয়ে বেড়াচ্ছেন প্রতারক জালাল!

⏱ | বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ 📁 ঢাকা, দেশের খবর

নয়ন দাস, স্টাফ রি‌পোর্টার, শরীয়তপুর: শরীয়তপু‌রের ১০ যুব‌ককে মাল‌য়ে‌শিয়া ‌নেওয়ার কথা ব‌লে প্রতারণার অ‌ভি‌যো‌গে মামলায় এবারও আদাল‌তে হা‌জির হওয়া নি‌র্দে‌শের থাক‌লেও পা‌লি‌য়ে বেড়া‌চ্ছেন প্রতারক জালাল ভূইয়া (৪৮)।

গত ০৯ এ‌প্রিল থে‌কে ১০ দি‌নের ম‌ধ্যে শরীয়তপু‌র চীফ জু‌ডি‌সিয়াল ম্যাজিস্ট্রেট আদাল‌তে হা‌জির হওয়ার নির্দেশ দেন বিচারক শ‌রিফুল ইসলাম। কিন্তু আদাল‌তের নি‌র্দে‌শের প‌রেও হা‌জির হয়নি প্রতারক জালাল।

২০১৭ সা‌থে শরীয়তপু‌রের ন‌ড়িয়া উপ‌জেলায় ১০ যুব‌কের কাছ থেকে ২৭ লক্ষ টাকা নেওয়ার অ‌ভি‌যোগে বৈ‌দে‌শিক কর্মসংস্থান ও অ‌ভিবাসি আ‌ই‌নের ২০১৩ এর ৩১/৩৩/৩৬ ধারায় মামলা ক‌রে এক ভূক্তভু‌গি। বর্তমা‌নে মামলাটি বিচারাধীন র‌য়ে‌ছে। যার সি.অার নং ২১৪/২০১৭ (ন‌ড়িয়া) ।

অ‌ভিযুক্ত মো. জালাল ভূইয়া কু‌মিল্লা জেলার তিতাস থানার উলু কা‌ন্দি গ্রা‌মের মৃত ম‌াষ্টার খোর‌শেদ আহ‌ম্মে‌দের ছে‌লে।

ভুক্তভূগী ও মামলা সূত্রে জানা যায়, নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নের বাসিন্দা সাগর ট্রেড ইন্টান্যাশনালের স্বত্বাধিকারী মতিউর রহমানের থে‌কে ২০১৫ সালের ‌শে‌ষের দি‌কে (আসামী) জালাল উদ্দিন ভূইয়ার বন্ধুত্বের সম্পর্ক হয়। এরপর (আসামী) জালাল উদ্দিন ভুইয়া ঘনিষ্ঠতার সুযোগে মালয়েশিয়া যওয়ার জন্য নড়িয়ার ঘড়িষার ইউনিয়নের লাউলানী গ্রামের (আব্দুল হাই, মামুন সরকার, সুমন গাজী, জাকির, এম.ডি ইকবাল, মো. মাহাবুব মিজি, আইয়ুব সরদার, খোরশেদ আলম, আব্দুল লতিফ, হাসান) নামে ১০ যুবকের কাছ থেকে ব্যাংক একাউন্টসহ বিভিন্ন মাধ্য‌মে ২ লক্ষ ৭০ হাজার টাকা করে মোট ২৭ লক্ষ টাকা নেয়। পরে ওই যুবকদের মলয়েশিয়াতো দূরের কথা ঢাকার থেকে ফিরত পা‌ঠি‌য়ে দেয় প্রতারক জালাল।

এ বিষয়ে মামলার বাদী মতিউর রহমান জানান, আদাল‌তের নি‌র্দে‌শের প‌রেও প্রতারক জালাল পা‌লি‌য়ে বেড়া‌চ্ছে। আদালত থে‌কে বি‌ভিন্ন সম‌য়ে প্রতারক জালাল‌কে গ্রেফতারের নির্দেশ দিলেও পুলিশ তা‌কে ধরতে পারেনি। এর জন্য অামরা খুব অসহায় অবস্থায় অা‌ছি। এ ঘটনায় আদালত কা‌ছে প্রতার‌ক জালা‌লের বিচার প্রার্থনা করে‌ছে ভূক্তভু‌গিরা।

এ‌দি‌কে, অভিযুক্ত জালাল উদ্দিন ভূইয়ার বক্তব্যের জন্য তার একা‌ধিক মোবাইল নম্বরে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী সুরাইয়া আক্তার জাহানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি হয়নি।