শেখ হাসিনাকে ফোন করলেন ভুটানের প্রধানমন্ত্রী

৫:৩৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন তিনি। এ সময় শ্রীলঙ্কায় বোমা হামলায় জায়ান চৌধুরী নিহতের ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়, লোটে শেরিং ফোন করে শ্রীলঙ্কায় সম্প্রতি সন্ত্রাসী হামলায় শেখ হাসিনার নিকট আত্মীয় জায়ান চৌধুরীসহ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং তার সাম্প্রতিক বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন।

প্রসঙ্গত, গত রোববার শ্রীলঙ্কার গির্জা ও হোটেলসহ আটটি স্থানে বোমা হামলা হয়। এ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় মোট ৪৫ শিশু নিহত হয়। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাত ভাই শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরীরও প্রাণহানি হয়, আহত হয় তার জামাতাও। জায়ানের মৃত্যুতে মঙ্গলবার ব্রুনাই সফর থেকে ফিরে বিমানবন্দরেই শেখ সেলিমের কাঁধে হাত রেখে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। গতকাল বুধবার সন্ধ্যায় বনানীতে জায়ান চৌধুরীকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, ভুটানের প্রধানমন্ত্রী হিসেবে গত বছর দায়িত্ব গ্রহণ করেন ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র লোটে শেরিং। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে পহেলা বৈশাখে ভুটানের প্রধানমন্ত্রী হিসেবে লোটে শেরিং বাংলাদেশে প্রথম সফর করেন।