🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

মোটা পুলিশদের চিকন করতে বিশেষ ট্রেনিং!

thailand
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ পুলিশের কাজের সঙ্গে ফিটনেসটা অত্যন্ত জরুরি। কারণ ঘণ্টার পর ঘণ্টা দৌড়ে চোর-ডাকাত ধরার পাশাপাশি তাঁদের কাজের ধরনটাই এমন। এবং সে কারণে থাইল্যান্ডের পুলিশ ফোর্স নিজেদের কর্মীদের জন্য একটি বিশেষ ডায়েট ও ওয়ার্কআউট সেশনের বন্দোবস্ত করেছে।

জানা গিয়েছে, ওবেসিটি আক্রান্ত পুলিশকর্মীদের জন্য পাক ছং শহরে দু-সপ্তাহের একটি বিশেষ ট্রেনিংয়ের আয়োজন করা হয়েছে। অত্যধিক ওজন রয়েছে যে পুলিশকর্মীদের তাঁদের বাধ্যতামূলক করা হয়েছে এই ট্রেনিং।

থাইল্যান্ড পুলিশের এই বিশেষ শিবিরে যোগ দিয়েছিলেন প্রায় ২০০ জন পুলিশকর্মী। ৮০ কেজি থেকে কমে অনেকেই হয়েছেন ৬০, অনেকে আবার ২০০ কেজি থেকে কমে হয়েছেন ১৪০ কেজি।

এক ট্রেনারের দাবি, ‘মোটা পুলিশকর্মী হলে অনেক রকম অসুবিধে। আপনি ধীরে হাঁটবেন, ধীরে কাজ করবেন। অনেক সময়ই দৌড়ে গিয়ে ক্রিমিনাল ধরতে নাজেহাল হতে হয় তাঁদের।’

গোটা দেশের সব পুলিশ স্টেশন থেকে ২-৩ জন মোটা কর্মীকে যোগ দিতে বলা হয়েছিল এই শিবিরে। তবে অত্যধিক মোটা পুলিশকর্মীদের ফিল্ড ওয়ার্কের জায়গায় অফিসে বসে কাজের মঞ্জুরি দেওয়া হয়েছে।