🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

অ্যাপের মাধ্যমে নারীদের নজরদারি করে সৌদি!


❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: অ্যাপের নাম 'আবশের'। এটি সৌদি সরকারের একটি ই-সার্ভিস অ্যাপ। অভিযোগ, এই অ্যাপের মাধ্যমেই সৌদি আরবের সমস্ত মহিলাদের নিয়ন্ত্রণ করে সেদেশের সরকার। তাদের গতিবিধি থেকে কাজকর্ম, সবকিছুর ওপরেই নজরদারি চালানো হয় এর মাধ্যমে।

জানা গেছে, অ্যাপটির সৌদি ভার্সন রয়েছে যা অ্যাপল ও গুগল প্লে-স্টোরে পাওয়া যায়। এর মাধ্যমে মহিলাদের পাসপোর্ট ব্যবহার করা হলে এসএমএসের মাধ্যমে আপডেট পান পুরুষ সদস্যরা।

সৌদি আরব থেকে পালিয়ে জর্জিয়ায় আশ্রয় নেওয়া মাহা ও ওয়াফা আল সুবেই নামের দুই বোন সৌদির এই অ্যাপের কথা প্রকাশ্যে আনেন। এই অ্যাপটি তুলে নিতে তারা অ্যাপল ও গুগল কর্তৃপক্ষকে অনুরোধ করেছেন। যদিও এই বিষয়ে গুগল বা অ্যাপল এখনো কোনো মন্তব্য করেনি।