সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিঠে শিশু, পেটেও শিশু! তবুও ফুটবল মাঠে দায়িত্ব পালন!

১:২৮ পূর্বাহ্ন | শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: আমেরিকার ওকলাহোমার এক নারীর ছবি শেয়ার করছেন অসংখ্য মানুষ। বিশ্বের সব নারীর কাছে কর্মব্যস্ত নারীর উদাহরণ হতে পারেন তিনি। ফেসবুকে শেয়ার করা ওই ছবিটাই তার পরিচয় ফুটিয়ে তুলতে যথেষ্ট।

আমেরিকান ফুটবল ক্লাবের স্পোর্টস অ্যান্ড ড্যান্স মেডিসিন ফিজিয়ান ওই নারী ড. মেগান মেইয়ার। তার হাই স্কুল ফুটবল দল পুটনাম সিটি নর্থের এক খেলোয়াড়ের স্বাস্থ্যের যত্ন নিচ্ছেন। এটা তার পেশাগত দায়িত্ব। কিন্তু ওই দায়িত্ব পালনকালে দেখা যাচ্ছে, পিঠে ঝুলে রয়েছে তার ৩ বছরের শিশু। আবার ৩৫ সপ্তাহের গর্ভবতীও তিনি।

স্বামী শহর ছেড়েছেন পেশাগত কাজে। স্পোর্টস মেডিসিন ডাক্তার মা তিনি- সবাই এমনটাই বলছেন। বাচ্চাকে দেখাশোনা করছেন। গর্ভের সন্তানের খেয়ালও নিতে হচ্ছে তাকে। একই সঙ্গে ওই খেলার দায়িত্ব পালন করতে হবে। ছবিটি শেয়ার করার পর পরই ৬ হাজার লাইক, ৩০০ কমেন্ট এবং ১৪০০ শেয়ার পেয়ে গেছে।

মেইয়ার জানান, ছবিটি তিনি ফেসবুকে ফিজিসিয়ার মায়েদের নিয়ে তৈরি করা একটি গ্রুপে শেয়ার করেছেন। আমরা প্রতিদিন কি করি তার একটা দৃশ্যায়ন এটি।

এ পোস্টের পর যে সাড়া পেয়েছেন তা নিয়ে তিনি আরেকটি পোস্টে জানান, এই গ্রুপের সবার কাছ থেকে অভূতপূর্ব ইতিবাচক সাড়া পেয়েছি। কয়েক ধরনের কাজ করে কিভাবে ভারসাম্য তৈরি করছি তা এ ছবিতে দেখানো গেছে। এর পেছনে রয়েছে সময় ও পরিশ্রমের এক কষ্টসাধ্য সমন্বয়।

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১