🕓 সংবাদ শিরোনাম

করোনায় বেসামাল ভারত, একদিনে আরও ৪০৯২ জনের মৃত্যুচীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:৩৭

জাহিদের শপথ নিয়ে মুখ খুললেন মির্জা ফখরুল

❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর :: ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষের নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ শপথগ্রহণের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইমলাম আলমগীর জানিয়েছেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ শপথ নিলে তা ‘সাংগঠনিক অপরাধ’ হিসেবে বিবেচনায় এনে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি মহাসচিব দলের এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত হচ্ছে, শপথগ্রহণ না করা। এই সিদ্ধান্তকে অমান্য করে যদি কেউ শপথগ্রহণ করে থাকেন তা নিঃসন্দেহে সাংগঠনিক অপরাধ। অবশ্যই এ রকম ব্যক্তির বিরুদ্ধে দ্রুতই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, বিএনপির সিদ্ধান্ত হচ্ছে শপথগ্রহণ না করার। সুতরাং, এখন প্রশ্নই উঠতে পারে না শপথ নেয়ার।

এর আগে সকাল সাড়ে ১১টায় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন জাহিদুর রহমান জাহিদ।

প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ জন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হয়। এছাড়া গণফোরামের দুজনকে নিয়ে তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যের সংখ্যা দাঁড়ায় ৮।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলা বিএনপি ও ঐক্যফ্রন্ট ঘোষণা দেয়, তাদের জোট থেকে বিজয়ী কেউ শপথ নেবেন না।

গত ২৯ জানুয়ারি একাদশ সংসদের অধিবেশন শুরু হয়েছে বলে ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২৯ এপ্রিলের মধ্যে নির্বাচিতরা শপথ না নিলে তাদের আসন শূন্য ঘোষণা করবে ইসি।

ফলে ভোটে জিতলেও আসন হারানোর ঝুঁকিতে রয়েছেন ফখরুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিজয়ী আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিজয়ী হারুনুর রশীদ, বগুড়া-৪ আসনে জয়ী মোশাররফ হোসেন ও ব্রাক্ষণবাড়িয়া-২ আসনে বিজয়ী উকিল আবদুস সাত্তার।

গণফোরাম থেকে বিজয়ী দুজন সুলতান মো. মনসুর আহমেদ ও মোকাব্বির খান ইতোমধ্যে শপথ নিয়েছেন। এজন্য গণফোরাম বহিষ্কার করেছে সুলতান মনসুরকে, নোটিস দিয়েছে মোকাব্বিরকে।
একাদশ নির্বাচনে