আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবকের মর্মান্তিক মৃত্যু

⏱ | শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ 📁 ঢাকা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশের টাঙ্গাইলের মির্জাপুরের ফিরোজ মো. শিমুল (২৬) নামে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। জানা গেছে দক্ষিণ আফ্রিকার লেনেসিয়া শহরে দীর্ঘ ১০ বছর যাবৎ দোকান করে আসছিলো। নিহত শিমুল মির্র্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের মো. হুমায়নের ছেলে।

পরিবার সূত্রে জানা গেছে, সে গত ১০ বছর যাবৎ দক্ষিণ আফ্রিকাতে দোকান করে আসছিলো। তবে জীবনের ঝুকি থাকার কারণে শুরুতেই শিমুল তার মাকে তার আশা ছেড়ে দিতে বলেছিলেন।

সবশেষে ১০ বছর পর গত ৩ মাস পূর্বে সে বাড়িতে জানায়, বিয়ের জন্য দেশে ফিরবে। আর তাই সকল কেনাকাটা থেকে শুরু করে সকল কিছু গুছাতে শুরু করে। আফ্রিকাতে ২দিন সরকারি ছুটি ও শুক্র, শনি দু’দিন ছুটি থাকার কারণে দোকানে বেশ ভালো বিক্রি হয়েছে। পরে তিনি গত ২৩ এপ্রিল দোকানের ৪ দিনের বিক্রির জমানো ঐ দেশের ৯০ র‌্যাঞ্জ/ বাংলাদেশের ৬ লাখ টাকা নিজস্ব প্রাইভেটকারে করে ব্যাংকে জমা রাখার উদ্দেশ্যে রওনা হয়।

এমতাবস্থায় আফ্রিকার লেনেসিয়া শহরের আফসা ব্যাংকের সামনে পৌছানোর সাথে সাথেই সন্ত্রাসীরা তাকে উদ্দেশ্য করে গুলি করে এবং সাথে থাকা সকল টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে শিমুলকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) ভোর রাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন। পরে সকাল ১০ টায় জানাযা শেষে সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় তার এলাকায় এখন বইছে শোকের ছায়া।