🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

শ্রীলঙ্কায় বোমা হামলার মূল পরিকল্পনাকারী নিহত


❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলঙ্কায় রবিবার ইস্টার সানডে পালনের সময় ভয়াবহ সিরিজ বোমা হামলার মূল পরিকল্পনাকারী জাহরান হাশিম নিহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে এ খবর নিশ্চিত করেছেন।

সিরিসেনা বলেন, গোয়েন্দারা তাকে জানিয়েছে হোটেল সাংগ্রী-লা'তে হামলার সময়ই জাহরান নিহত হয়।

এর আগে, জঙ্গি সংগঠন আইএস এর পক্ষ থেকে দাবি করা হয়, শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলা পরিকল্পনায় নেতৃত্ব দিয়েছে জাহরান। তবে, সন্দেহভাজন অনেক হামলাকারী এখনও ধরাছোঁয়ার বাইরে।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, এখন পর্যন্ত ৭০ জন সন্দেহভাজন আটক হলেও নাগালের বাইরে অনেকে। এছাড়া, আত্মঘাতী হামলাকারীর সংখ্যা ৯ জন বল সন্দেহ করা হচ্ছে। ইতোমধ্যে তাদের কয়েক জনের ছবিও প্রকাশ করা হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা ৩৫৯ জন বলা হলেও বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করে আগের গণনায় ভুল ছিলো। তাই নিহতের সংখ্যা সংশোধন করে ২৫৩ জনের কথা জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ অবস্থায় আজ শুক্রবার জুমার নামাজ আদায়ের জন্য শ্রীলঙ্কার মুসলিম সম্প্রদায়কে মসজিদে না যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন দেশটির মুসলিম ধর্ম বিষয়ক মন্ত্রী এইচ আব্দুল হালিম। সেই সঙ্গে, নিরাপত্তা কঠোর করতে শ্রীলঙ্কাজুড়ে মোতায়েন করা হয়েছে ১০ হাজার সেনা সদস্য।

ইস্টার সানডেতে ভয়াবহ বোমা হামলার চার দিন পর স্বাভাবিক হতে শুরু করেছে শ্রীলঙ্কার জন জীবন। তবে, থমথমে পরিস্থিতি বিরাজ করছে সবখানে। আতঙ্ক দূর হচ্ছে না সাধারণ মানুষের মন থেকে।