• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

‘গেট আউট’ বলে বের করে দেয়া মোকাব্বিরকে নিয়ে গণফোরামের কাউন্সিলে ড. কামাল!


❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর :: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম দীর্ঘ ৮ বছর পর বিশেষ কাউন্সিলে বসেছে। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদের যোগ দেয়ায় গণফোরামের কার্যালয় থেকে মোকাব্বির খানকে ‘গেট আউট’ বলে বের করে দিয়েছিলেন দলটির সভাপতি ড. কামাল হোসেন।

তবে সেই মোকাব্বির খান গণফোরামের জাতীয় কাউন্সিলে যোগ দিয়েছেন। আজ শুক্রবার সকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে চলমান এই কাউন্সিলে যোগ দেন তিনি। এ ব্যাপারে গণফোরামের নেতারা কিছু জানেন না বলে জানিয়েছেন।

গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক গণমাধ্যমকে বলেন, দল থেকে বহিষ্কার না করা হলেও কাউন্সিলে আমন্ত্রণ জানানো হয়নি মোকাব্বিরকে। আমন্ত্রণ পাননি ধানের শীষ প্রতীকে গণফোরামের বিজয়ী প্রার্থী সুলতান মনসুরও। শপথ গ্রহণের পরই তাকে অবশ্য বহিষ্কার করেছিল গণফোরাম। তাদের সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই।

দলকে পুনর্গঠনের মাধ্যমে তৃণমূল পর্যন্ত চাঙ্গা করা, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নতুন করে আয়োজনের দাবিতে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সরকারসহ জনগণের সামনে একটি সুস্পষ্ট রাজনৈতিক বক্তব্য তুলে ধরা- এই তিনটি প্রধান লক্ষ্য নিয়েই আয়োজন করা হয়েছে এই বিশেষ কাউন্সিল।

পাশাপাশি জাতীয় ঐক্যফ্রন্টের ভবিষ্যৎ, দলীয় নির্দেশ অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া দলের দুই নেতাকে নিয়ে সিদ্ধান্তের বিষয়গুলোও থাকবে আলোচনায়।

গণফোরামের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয় ২০১১ সালে। জাতীয় কাউন্সিলের উদ্বোধন ও সভাপতিত্ব করছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।