🕓 সংবাদ শিরোনাম

বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতম

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

বাজার থেকে ডিউরেক্সের কনডম তুলে নেয়ার নোটিশ


❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ আন্তর্জাতিক

সময়ের কন্ঠস্বর ডেস্ক: জায়ান্ট টেসকো বাজার থেকে ডিউরেক্সের কিছু কনডম তুলে নেয়ার জন্য নোটিশ জারি করেছে। ব্যবহারের সময় ডিউরেক্সের ওই কনডম ফেটে যাওয়া সংক্রান্ত পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারায় এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ক্রেতাদের আহ্বান জানিয়ে তারা বলছে, ক্রেতারা যেন কনডমের প্যাকেটের নিচে থাকা কিংবা প্রতিটি কনডমের মোড়কে দেয়া ব্যাচ নাম্বার পরীক্ষা করে দেখে।

সেসব কনডম যারা ক্রয় করেছেন তাদেরকে সংশ্লিষ্ট দোকানে তা ফেরত দিয়ে সম্পূর্ণ মূল্য ফেরত নেয়ার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি। কনডম উৎপাদনকারী ওই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সেসব ব্যবহার না করার জন্য সতর্কতাও জারি করা হয়েছে ।

ডিউরেক্সের যেসব কনডমের মধ্যে এই সমস্যা দেখা দিয়েছে সেগুলো হলো; ডিউরেক্স রিয়াল ফিল ১২ প্যাক। যার ব্যাচ কোড ১০০০৪৪৪৩৭০ এবং মেয়াদোত্তীর্ণ হবে ফেব্রুয়ারি ২০২১ তারিখে। অন্যটি হলো ডিউরেক্স ল্যাটেক্স ফ্রি ১৮ প্যাক। যার ব্যাচ কোড ১০০০৪৩০৪৭৯ এবং মেয়াদোত্তীর্ণ হবে ২০২১ সালের জানুয়ারিতে।

ডিউরেক্সের ওয়েবসাইটে দেয়া এক প্রতিবেদনে জানানো হয়েছে, ‘আমাদের কনডম জন্ম নিয়ন্ত্রেণের এক পদ্ধতি হিসেবে ব্যাবহারের জন্য। তাছাড়া শারীরিক মিলনের মাধ্যমে যেন একজনের শরীর থেকে আরেকজনের শরীরে রোগ বাহিত হতে না পারে তার জন্য।’

তাদের ওই বিবৃতিতে জানানো হচ্ছে, ‘তবে চিন্তিত হওয়ার কারণ নেই। কেননা যেসব ব্যাচ কোডের কথা উল্লেখ করা হয়েছে সেগুলো ছাড়া বাকিগুলোতে কোনো সমস্যা নেই।