• আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

গাজীপুরে সাড়ে ৩৪কেজি গাজাঁসহ আটক-২

Gazipur
❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুরে ৩৪কেজি ৫শত গ্রাম গাঁজাসহ দুই যুবককে আটক করেছে র‍্যাব-১ স্পেশালাজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা।

বৃহস্পতিবার (২৫এপ্রিল) বিকাল ৫টা ৩০মিনিটে ভোগড়া বাইপাস এলাকা হতে মাইক্রোবাস সহ তাদের আটক করে র‍্যাব।

আটকৃতরা হলেন, বি বাড়িয়া জেলার বিজনগর থানাধীন শ্রীপুর এলাকার শাহ আলম মিয়ার ছেলে শামীম মিয়া(২৪) এবং হবিগঞ্জ জেলার মাদবপুর থানাধীন মালঞ্চপুর এলাকার রঙ্গু মিয়ার ছেলে সজীব মিয়া(২২)।

র‍্যাব সূত্রে জানাযায়,  গোপন সূত্রের মাধ্যমে র‍্যাব  জানতে পারে যে ২৫ এপ্রিল বেলা অনুমান ১০টা ৩০মিনিটে  হবিগঞ্জ এলাকা হতে একটি মাইক্রোবাস (যার রেজিঃ নং-ঢাকা মেট্রো-চ, ১৩-৪৯৪৬)  করে ০২ জন  মাদক ব্যবসায়ী গাঁজার একটি বড় চালান নিয়ে গাজীপুর হয়ে রাজশাহীর দিকে যাবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সার্বক্ষণিক মাইক্রোবাসটির অবস্থান সনাক্তের চেষ্টা অব্যাহত রাখে র‍্যাব। এরই প্রেক্ষিতে গাজীপুর জেলার বাসন থানাধীন ভোগড়া বাইপাস এলাকায় আভিযানিক দলটি তিন ভাগে বিভক্ত হয়ে উক্ত গাড়ীটির আগমন ও গতিবিধি অনুসরণ করার লক্ষ্যে অবস্থান নেয়।

বিকাল ৫টা ৩০মিনিটে গাঁজা চালানের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটির অবস্থান ভোগড়া বাইপাস এলাকায় সনাক্ত হলে কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে আভিযানিক দলটি তাৎক্ষনিক গাজীপুর জেলার বাসন থানাধীন ভোগড়া বাইপাসের দক্ষিণে যমুনা ইলেট্রনিক শো-রুমের সামনে ঢাকা -ময়মনসিংহ মহাসড়কের উপর উক্ত মাইক্রোবাসটির গতিরোধ করলে আসামীদ্বয় পালিয়া যাওয়ার চেষ্টাকালে তাদের আটক করা হয়। আসামীদের দেয়া তথ্য মতে মাইক্রোবাসটির বডির ভিতরে গোপনে লুকানো পলিথিনে মোড়ানো অবস্থায় এ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।র‍্যাব জানায়,উদ্ধারকৃত গাঁজার বাজার মূল্য আনুমানিক চার লক্ষ চৌদ্দ হাজার টাকা। এসময় নগদ ৯,৮২০ টাকা, ০২ টি মোবাইল ফোন এবং ০১টি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়।

র‍্যাব আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ উক্ত মাইক্রোবাসে করে লোকজন পরিবহনের আড়ালে নিয়মিত হবিগঞ্জ হইতে গাঁজার চালান সংগ্রহ করিয়া রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিল।

আটককৃতদের বিরুদ্ধে বাসন থানায় মাদক আইনে মামলা প্রক্রিয়াধীন বলেও র‍্যাব জানায়।