🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

নুসরাত যখন ন্যায় বিচার চেয়েছিল তখন গণমাধ্যম,পুলিশ বাহিনী আর মানবাধিকার সংগঠনগুলো কোথায় ছিল?

nusrat
❏ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ চট্টগ্রাম

আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি- নুসরাতের মতো আমাদের সমাজে এই রকম আরো অসংখ্য ঘটনা ঘটে কিন্তু তার অধিকাংশ ঘটনাই আমাদের অজানা থাকে। লজ্জা আর ভয়ের কারণে অসংখ্য মেয়ে এর প্রতিবাদ করে না। নারী হয়ে নারী নির্যাতনকারীর পক্ষ নিয়ে যারা নুসরাতের ওপর হামলা করেছে, সেই মুখোশ ধারীদের ধৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আজ ২৬ এপ্রিল'১৯ শুক্রবার ফেনীর সোনাগাজী পৌর শহরের উত্তর চরচান্দিয়ায় নুসরাত জাহান রাফির বাড়িতে স্বজনদের সমবেদনা জানাতে গিয়ে সাংবাদিকদের কাছে কথাগুলো বলেন বিশিষ্ট রাজনীতিক ও লেখক রিন্টু আনোয়ার।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রশ্ন করে রিন্টু আনোয়ার বলেন-এই যে মানুষের এতো হইচই, সেটা কি আর কিছুদিন পরে থাকবে ? সাগর- রুনির ঘটনা, রিশা, মিতু, তনুকে নিয়ে অনেক হইচই হয়েছে, সেটা নিয়ে কি এখন আর কথা হয়? নুসরাত যখন জীবনের ঝুঁকি নিয়ে ন্যায় বিচার দাবি করেছিলো, তখন দেশের হাজারো গণমাধ্যম, নিজেদের জনগণের বন্ধু দাবি করা পুলিশ বাহিনী আর মানবাধিকার সংগঠনগুলো কোথায় ছিল ?

রিন্টু আনোয়ার আরো বলেন- নুসরাতের ঘটনাটা আমাদের নাড়া দিয়েছে, সবার মধ্যে একটু হলেও সচেতনতা এসেছে কিন্তু এসব ঠেকাতে হলে প্রথমে আইনের প্রয়োগ নিশ্চিত করতে হবে, দুঃখজনক হলোও সত্যি সেই নিশ্চয়তা আমরা এখনো পাইনি। তবে এই ঘটনা থেকে অনেকের সেই চিন্তার পরিবর্তন হবে বলে আশা করা যাচ্ছে।