সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্লাস্টিক বোতলের উপর আস্ত এক দ্বীপ!

১২:৩৬ পূর্বাহ্ন | শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: পৃথিবীতে কত রকমেরই না অদ্ভূত চিন্তার মানুষ থাকে। অদ্ভুত ভাবা, অদ্ভুত কাজ। আর সেসব কাজগুলোও হয় বিশ্ব নন্দিত। আলোচনায় থাকে উদ্যোগক্তা। তেমনই একটি কাজ করেছেন রিচার্ট সোয়া নামের এক ব্যক্তি।

এই রিচার্ট সোয়া খারাপ আবহাওয়ার কারণে ইংল্যান্ড ছেড়ে মেক্সিকোতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। আর এজন্য তিনি তৈরি করেছিলেন ভাসমান একটি ব্যক্তিগত দ্বীপ। যা সম্পূর্ণটাই তৈরি করা হয়েছে প্লাস্টিকের বোতল দিয়ে। এটা নির্মাণ করতে তার সময় লেগেছিল ছয় বছর।

প্রথমে তিনি বড় একটি জালে বোতলগুলো একত্রিত করেন। তারপর সাবধানে এ বোতলগুলো বান্ডিল করে ভাসমান দ্বীপটির ভিত্তি তৈরি করেন। এর উপর এক এক করে মাটি এবং অন্যান্য প্রাকৃতিক উপকরণ বসান।

ধীরে ধীরে সেটি মাটির একটি দ্বীপে পরিণত হয় এবং রিচার্ট সেখানে একটি বাড়িও নির্মাণ করেন। পরবর্তীতে তিনি এর সীমানা বাড়ানো শুরু করেন।

রিচার্টের এই নান্দনিক সৃষ্টির মনে ধরে জোডি বাওলিন নামের এক নারীর। রিচার্টের সঙ্গে তার পরিচয় ফেসবুকে। জোডি দ্বীপটি দেখতে আসেন এবং সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে তার একটি শর্ত ছিল তা হলো রিচার্টকে জায়গাটি ফিটফাট রাখতে হবে।

রিচার্টের ইচ্ছে, এই দ্বীপটি তিনি স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলবেন। খুব তাড়াতাড়ি এখানে নিজের খাবার উত্‍পন্ন করবেন। তার লক্ষ্যে ভালো মতোই এগিয়ে চলেছেন তিনি।

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১