🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

ভাইরাল নাকাশি ও মাতাবিশিকে নিয়ে আলোচনা থামছেই না!


❏ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: সেলফি তোলার কায়দা কী শুধুমাত্র মানুষের জানা আছে? অন্য প্রাণীরা কি সেলফি তোলার ভঙ্গি জানে না? সম্প্রতি কঙ্গোর অভয়ারণ্যে সেফটি অফিসারের সঙ্গে দুই গরিলার সেলফি বদলে দিল সেই ধারণা। মানুষের মতো গরিলাও যে সেলফি তোলার ভঙ্গিমা জানে, সেটা দেখিয়ে দিল ভাইরাল হওয়া ওই ছবিগুলি।

আফ্রিকার কঙ্গোতে রয়েছে ভিরুঙ্গা ন্যাশনাল পার্ক। পৃথিবীর বুকে থাকা গরিলাদের ষাট শতাংশই বাস করে এখানে। তবে ওই এলাকায় রয়েছে চোরাশিকারিদের উৎপাত। সে জন্য চোরাশিকারীদের হাত থেকে গরিলাদের রক্ষা করতে অ্যান্টি পোচিং অফিসাররা সদা সতর্ক।

সম্প্রতি সেখানকার এক অ্যান্টি পোচিং অফিসারের সঙ্গে সেলফি তোলায় মজেছিল ভিরুঙ্গা ন্যাশনাল পার্কের দুই গরিলা নাকাশি ও মাতাবিশি।

ছবিতে দেখা যাচ্ছে, অ্যান্টি পোচিং অফিসারের সঙ্গে বিভিন্ন ভঙ্গিতে পোজ দিচ্ছে গরিলারা। এই সেলফি তোলা গরিলারা যে উপভোগ করছে তা তাদের অভিব্যক্তিতেই স্পষ্ট।

গরিলাদের রক্ষার বার্তা দিয়ে ওই ছবিগুলি অ্যান্টি পোচিং ইউনিটের পক্ষে ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে। তার পর থেকেই ভাইরাল হয়েছে ছবিগুলি। এ নিয়ে বিভিন্ন দেশের গণমাধ্যমও ঢালাও ভাবে প্রতিবেদন প্রচার করেছে। আজও দ্য গার্ডিয়ান, আরিশ টাইম, মেট্রো’র মত বাঘা বাঘা সংবাদমাধ্যম এই ছবিকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। আর সোশ্যাল মিডিয়ায় তো এই ছবি শেয়ারের পাশাপাশি নাকাশি ও মাতাবিশিকে নিয়ে আলোচনা থামছেই না।