সংবাদ শিরোনাম
  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গত দুদিনে দেশজুড়ে দুই স্কুলছাত্রীসহ ধর্ষণের পাঁচজন! দুই শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ২

❏ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ অপরাধ
raped-case-prev-

নিউজ ডেস্ক, সময়ের কণ্ঠস্বর – গত দুদিনে জয়পুরহাটের ক্ষেতলাল, হবিগঞ্জের লাখাই,কুড়িগ্রামের চিলমারী কুষ্টিয়া শহরে এক প্রতিবন্ধী তরুণী ও রাঙামাটিতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক নারী মেম্বারকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। তাঁদের মধ্যে টাঙ্গাইল থেকে এক নারী চিলমারীতে আত্মীয়কে খুঁজতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছেন।

ক্ষেতলাল ও লাখাই উপজেলায় নির্যাতিত দুজন স্কুলছাত্রী। আর কুষ্টিয়ায় তরুণী ধর্ষণের শিকার হয়ে অন্তঃসত্ত্বা হবার অভিযোগে মামলা করেছেন । অন্যদিকে, রংপুরে ওঁরাও সম্প্রদায়ের দুই তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি রতন মিনজিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। নওগাঁর ধামইরহাটে দুই শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বখাটেকে গ্রেপ্তার করা হয়েছে। দেশজুড়ে সময়ের কণ্ঠস্বর  প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত –

কুড়িগ্রাম :
কুড়িগ্রামে ভাগ্নিকে খুঁজতে যাওয়া মামিকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ।

জেলার পুলিশ সুপার মেহেদুল করিম জানান, চিলমারী উপজেলার কড়াই বরিশাল চরে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ওই এলাকার রঞ্জু মিয়া (৫২) ও জেল হক (৪৫)।

পুলিশ সুপার শুক্রবার সাংবাদিকদের বলেন, গত ২৮ মার্চ ওই নারীর ভাগ্নি (২২) নিজে নিজে এক ব্যক্তিকে বিয়ে করে বাড়ি থেকে চলে যান। রঞ্জু তাকে খুঁজে বের করার আশ্বাস দেন। তার কথামত ওই নারীসহ পরিবারের চার সদস্য টাঙ্গাইলের বাড়ি থেকে চিলমারী আসেন। জেল হক মাঝির নৌকায় করে রঞ্জু তাদের কড়াই বরিশাল চরে নিয়ে যান।

“বুধবার রাত ৮টায় অন্য তিনজনকে নৌকায় রেখে রঞ্জু ওই মামিকে নিয়ে যান তার ভাগ্নির সঙ্গে দেখা করিয়ে দেওয়ার কথা বলে। তারপর খোলা চরে নিয়ে রঞ্জু ও মাঝি জেল হক তাকে ধর্ষণ করেন। পরে মোবাইলে আরও দুইজনকে ডেকে আনেন। তারাও ধর্ষণ করেন। ঘটনা চেপে না গেলে তাকে হত্যার ভয় দেখানো হয়। পরদিন ভোরে ৯৯৯ নম্বরে কল করে সহযোগিতা চান ওই মামি।”

খোঁজখবর নিয়ে রাতে অভিযান চালানো হয় বলে জানান পুলিশ সুপার।

তিনি বলেন, মামিকে চিলমারী হাসাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় চিলমারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। পুলিশ অন্য দুইজনকে ধরতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে।

ক্ষেতলাল (জয়পুরহাট) :
ক্ষেতলাল উপজেলায় ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে বুধবার রাতে গণধর্ষণের অভিযোগ উঠেছে। গত বুধবার সন্ধ্যায় রাব্বি নামের এক যুবক তিন বন্ধুকে নিয়ে ওই ছাত্রীর বাড়ির পাশে যায়। তারা ছাত্রীর সঙ্গে দেখা করার পর প্রতারণা করে একটি বাড়িতে নিয়ে তাকে ধর্ষণ করে। এতে গুরুতর অসুস্থ ওই ছাত্রীকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মামলা হলে পুলিশ উপজেলার বিনাই পাঁচখুপি গ্রামের রাব্বি হোসেনকে গ্রেপ্তার করে। রাব্বির বাবার নাম বজলুর রশিদ।

হবিগঞ্জ :
লাখাই উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে জুরা মিয়া (৭০) নামের এক বৃদ্ধকে গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বাড়ি ফেরার পথে শিশুটিকে ধর্ষণ করা হয়। মামলা হলে ওই দিন রাতেই হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রাম থেকে জুরা মিয়াকে গ্রেপ্তার করা হয়। লাখাই থানার পরিদর্শক (তদন্ত) অজয় চন্দ্র দেব জানান, গতকাল বিকেলে জুরা মিয়া হবিগঞ্জের একটি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ধামইরহাট (নওগাঁ) :

ধামইরহাট উপজেলায় দুটি ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার দুজন হলেন উপজেলার গুণ দেশাহার গ্রামের নজরুল ইসলাম (৩৪) ও রূপনারায়ণপুর গ্রামের অলি (৪১)। এসব ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। পুলিশ জানায়, বুধবার বিকেলে ষষ্ঠ শ্রেণিতে পড়া এক ছাত্রীকে একটি গোয়ালঘরে নিয়ে ধর্ষণচেষ্টা চালায় নজরুল। তবে গ্রামের এক পক্ষ এটিকে সাজানো নাটক বলছে। অন্যদিকে তৃতীয় শ্রেণিতে পড়া এক শিক্ষার্থী ২০ এপ্রিল সন্ধ্যায় দুধ বিক্রি করে বাড়ি ফিরছিল। পথে অলি মেয়েটিকে ক্ষেতে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়।

রংপুর :
মিঠাপুকুর উপজেলার ওঁরাও সম্প্রদায়ের দুই তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি রতন মিনজিকে ঢাকার সাভার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। পীরগাছা থানাধীন সোম নারায়ণ গ্রামের বুধু মিনজির ছেলে রতন প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

গতকাল শুক্রবার র‌্যাব-১৩-এর রংপুর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

কুষ্টিয়া:
কুষ্টিয়া শহরে এক বুদ্ধিপ্রতিবন্ধী তরুণী ধর্ষণে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ার অভিযোগে গতকাল থানায় মামলা করা হয়েছে। পরে পুলিশ শহরের চৌড়হাস ফুলতলা এলাকার মৃত শামসুদ্দিন মোল্লার ছেলে অভিযুক্ত মিন্টু মোল্লা ওরফে কালুকে (৩৫) গ্রেপ্তার করে। তাঁর বিচার দাবিতে ফুসে উঠেছে এলাকাবাসী।

পুলিশ জানায়, তরুণীটি চৌড়হাস ফুলতলায় এক আত্মীয়র বাড়িতে থাকতেন। গত ২৩ এপ্রিল তরুণীর পেটে ব্যথা হয় ও চলাফেরায় কিছুটা পরিবর্তন দেখা দেয়। পরে আত্মীয়রা তাঁকে কুষ্টিয়ার হাসপাতালে নিলে চিকিৎসক জানান, তিনি অন্তঃসত্ত্বা।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) :
নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী কবরস্থান এলাকায় ছয় বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা চালিয়েছে এক বখাটে। পরে স্থানীয় জনতা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে রুহুল আমিন (২৬) নামের ওই বখাটেকে শনাক্ত ও আটক করে পুলিশে সোপর্দ করে। সে ফতুল্লা থানার তল্লা ওয়াপদার পুল এলাকার জসিম উদ্দিনের ছেলে।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) মো. জসিম উদ্দিন জানান, সকাল ১১টায় রাস্তায় খেলা করছিল ছয় বছরের শিশুটি। এ সময় শিশুটিকে খেলনা দেওয়ার প্রলোভন দেখিয়ে যুবকটি একটি তিনতলা বাড়ির ছাদে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়।

রাঙামাটি :

রাঙ্গামাটিতে ঘুমের ওষুধ খাইয়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা এক নারী ইউপি সদস্যকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত ওই নারীর চাচাতো ভাই ঝন্টু চাকমাকে গ্রেফতার করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

ওই নারী ইউপি সদস্যকে বর্তমানে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। গ্রেফতার ঝন্টু চাকমার বাড়ি লংগদু উপজেলার ছোট কাট্টলি এলাকায় বলে জানা গেছে।

ওই নারী ইউপি সদস্য বলেন, গত ২৪ এপ্রিল (বুধবার) আমি লংগদু থেকে রাঙ্গামাটি আসি। ওইদিন আমার চাচাতো ভাই ঝন্টু চাকমা আমাকে ফোন দিয়ে বলে গুরুত্বপূর্ণ কথা আছে। ভাই হওয়ার কারণে তাকে বিশ্বাস করে রিজার্ভ বাজারের গ্রিন ক্যাসেল হোটেলে তার রুমে যাই। সে আমাকে কোকাকোলার সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ানোর পর ধর্ষণের চেষ্টা করে। আমি তার কাছে হাত-পা ধরে মাফ চাওয়ার কিছুক্ষণ পর ঘুমিয়ে পড়ি। পরদিন সকালে ঘুম থেকে উঠে দেখি আমি বিবস্ত্র, আমার পাশে ঝন্টু। আমি বুঝতে পারি রাতে সে আমাকে একাধিকবার ধর্ষণ করেছে। পরে আমি আমার পরিবারের সঙ্গে কথা বলে শুক্রবার তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করি।

এ বিষয়ে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল আলম রনি বলেন, ওই নারীর অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ঝন্টু চাকমাকে গ্রেফতার করে বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহম্মদের আদালতে তোলা হয়। তিনি ঝন্টু চাকমাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং আগামী ১২ মে পরবর্তী হাজিরার তারিখ ঠিক করেন।