🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধার

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

শ্রীলঙ্কায় সেনাবাহিনীর সঙ্গে তুমুল গোলাগুলিতে নিহত ১৫!


❏ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলঙ্কায় রবিবার ইস্টার সানডের সকালে সিরিজবোমা হামলায় ২৫০ জন নিহতের ছয়দিন পর দেশটির পূর্ব উপকূলের একটি স্থানে রাতভর গোলাগুলির পর ছয় শিশুসহ ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

খবরে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা নাগাদ দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে অস্ত্রধারী গ্রুপের ভয়াবহ গোলাগুলি শুরু হয়। বাত্তিকালোয়ার আমপারায় এ সংঘর্ষ বাধে।

সংঘর্ষের পর ওই এলাকা থেকে উদ্ধারকৃত লাশের মধ্যে ৬ জন শিশু ছিল বলে খবরে বলা হয়েছে। শনিবার সকালে এসব লাশ উদ্ধার করা হয়।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, আম্পারার সেইন্থামারুথু এলাকায় দেশটির সেনাবাহিনীর সঙ্গে সন্দেহভাজন ইসলামিক জঙ্গিদের গুলি বিনিময় শুরু হয়। এতে তিন সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারীসহ ১৫ জন নিহত হয়।

সেনা মুখপাত্র সুমিত আতাপাত্তু এক বিবৃতিতে জানান, সেনা সদস্যরা একটি বাড়িতে ঢুকতে গেলে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে এবং গোলাগুলি শুরু হয়। তিনি বলেন, ওই বাড়িটিতে বিপুল পরিমাণে বিস্ফোরক সংরক্ষণ করে রাখা হয়েছিলো এবং সেনা সদস্যরা সেখানে অভিযান পরিচালনা করে।

সেখানে থাকা সন্দেহভাজন জঙ্গিদের সবাই ন্যাশনাল তাওহীদ জামাতের (এনটিজে) সদস্য, গত রোববারের ওই হামলায় যে গোষ্ঠীটি জড়িত বলে দায়ী করা হচ্ছে।