• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৫:৪৬

জামায়াত ভেঙে নতুন সংগঠন ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’র আত্মপ্রকাশ!

❏ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা :: নতুন রাজনৈতিক দল গঠনের প্রক্রিয়ায় একটি সংগঠনে জড়ো হয়েছেন জামায়াতে ইসলামীর সংস্কারপন্থি নেতারা। শনিবার এক সংবাদ সম্মেলনে জামায়াতের বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে আত্মপ্রকাশ ঘটে নতুন এই রাজনৈতিক সংগঠনের।

‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামের এই প্ল্যাটফর্মের উদ্যোক্তারা বলছেন, মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষাকে ধারণ করে প্রতিশ্রুত বাংলাদেশ রাষ্ট্র গড়ে তুলতে হলে জাতীয় জীবনের সকল অর্জন ও ঐক্যের জায়গাগুলো সমন্বিত করে নতুন বাংলাদেশের ভিত্তি প্রস্তুত করা প্রয়োজন।

মঞ্জু বলেন, এটা কোনো ধর্মীয় রাজনৈতিক দল হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব থাকবে এতে। পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। এগুলো হচ্ছে রাজনৈতিক প্রস্তাবনার খসড়া প্রণয়ন কমিটি, জনসংযোগ ও অন্তর্ভুক্তি তত্ত্বাবধায়ন কমিটি, গণমাধ্যম, সামাজিক মাধ্যম ও তথ্যপ্রযুক্তি বিষয়ক কমিটি, অর্থ ও সংগ্রহ সংক্রান্ত প্রস্তাবনা ও পরিকল্পনা কমিটি এবং সাংগঠনিক কাঠামো প্রস্তাবনা, কর্মকৌশল ও পরিকল্পনা কমিটি। এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।

আর ১৯ দফা কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন মঞ্জু। ছাত্রশিবিরের সাবেক সভাপতি মঞ্জু চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও সভাপতি ছিলেন। জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরারও সদস্য ছিলেন তিনি। মঞ্জু দাবি করেন, এই দল গঠনের উদ্যোগের নেপথ্যে ক্ষমতাসীন দলের কোনো মদদ নেই।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলামও এই সংবাদ সম্মেলনে ছিলেন। তাজুল দাবি করেন, তিনি আগে জামায়াতের সঙ্গে যুক্ত ছিলেন না, তবে পেশাগতভাবে তিনি জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে কাজ করেছিলেন।