সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বগুড়ায় চরমপন্থীর দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধ- নিহত ২

৪:০৩ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরের ভবানীপুর বাজারের ব্রিজের উপর গত শুক্রবার দিবাগত রাতে চরমপন্থীরা তাদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা পার্টি) দুই সদস্য আফসার আলী (৪৫), লিটন মিয়া (৪০) নিহত হয়েছে।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র (১টি পিস্তল, ১টি ওয়ান শুটার), ৮ রাউন্ড গুলি, ২টি চাপাতি এবং পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি হাতে লেখা ৩টি পোস্টার উদ্ধার করেছেন।

জানা যায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজারের পূর্ব পাশের্^ ভবানীপুর-সীমাবাড়ি সড়কের ব্রিজের উপর চরমপন্থীদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শুক্রবার রাত পৌণে ২টার দিকে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। খবর পেয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ও পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম সঙ্গী ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে সেখানে গুরুতর আহত অবস্থায় সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার পশ্চিম পাইকোরা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আফসার আলী ও রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়নের অর্জুনিয়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে লিটন মিয়াকে মাটিতে পড়ে থাকতে দেখেন। পরে তাদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। শেরপুর থানা প্রাথমিকভাবে ধারণা করছেন নিহত দুজনই পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (সর্বহারা পার্টির) সদস্য।

পুলিশ ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ওয়ান শুটার, ৮রাউন্ড গুলি, ২টি চাপাতি এবং পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির হাতে লেখা ৩টি পোস্টার উদ্ধার হয়েছে।
এ প্রসঙ্গে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন- ধারনা করা হচ্ছে তাদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। নিহতদের বিরুদ্ধে রাজশাহী জেলার বাঘা থানা ও সিরাজগঞ্জের রায়গঞ্জ এবং তাড়াশ থানায় হত্যা মামলা রয়েছে।

উল্লেখ্য গত ৮ এপ্রিল রাত পৌনে বারোটার দিকে ভবানীপুর বাজার এলাকায় পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (সর্বহারা) দলের সদস্যরা তাদের দাবী-দাওয়া সম্বলিত পোস্টার লাগানোর সময় শেরপুর থানা পুলিশের উপ-সহকারি পুলিশ পরিদর্শক (এএসআই) নান্নু মিয়া বাঁধা দিলে সর্বহারা পার্টির সদস্যরা তার ডান পায়ে গুলি করে এবং পরবর্তীতে সেই পা কেটে ফেলা করা হয়েছে।