🕓 সংবাদ শিরোনাম

বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতম

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ইউডা’র এমবিএ শিক্ষার্থীদের নিয়ে সেমিনার


❏ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯ শিক্ষাঙ্গন

শিক্ষাঙ্গন ডেস্ক :: ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা)’র এমবিএ শিক্ষার্থীদের নিয়ে ‘স্ট্রাটেজিক ম্যানপাওয়ার ট্রেনিং এবং ডেভেলপমেন্ট : ইনডিস্পেন্সাব্যল ফর এচিভিং অর্গানিজশনাল গোল ’ শীর্ষক এক সেমিনার অনুষ্টিত হয়েছে। ইউডা অডিটোরিয়ামে এ সেমিনার আয়োজন করে ব্যবসায় প্রশাসন অনুষদ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও ইউডা প্রো-ভিসি অধ্যাপক ড. আহমদ উল্যাহ মিয়া।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, বরেণ্য চিত্রশিল্পী ও চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান আহমেদ বিকাশ। সেমিনারে বিষয়ভিত্তিক মূল প্রবন্ধ উপস্থাপন ও টেকনিক্যাল সেশন মডারেট করেন, ব্যবসায় অনুষদের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ-হিল মুনতাকিম।

সহকারী অধ্যাপক আব্দুল্লাহ-হিল মুনতাকিম বলেন, স্ট্র্যাটিজিক রিসোর্স ম্যানেজমেন্ট একটি নতুন ধারণা যার লক্ষ্য প্রতিষ্ঠানের ব্যবসা কৌশল অনুযায়ী স্ট্রাটেজিক মাস্টার প্লান' এর ভিত্তিতে স্বল্প, মধ্য এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করে মানব সম্পদ উন্নয়ন এবং প্রযুক্তিগত ব্যবস্থাপনা। শিল্প বিপ্লবের বিবর্তনের ক্রমবিকাশের ধারাবাহিকতায় পৃথিবী শিল্প যুগে প্রবেশ করেছে, জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের যে যাত্রা শুরু করেছে, তা এগিয়ে নিতে স্ট্রাটেজিক মাস্টার প্লান ভূমিকা অপরিসীম ডিজিটাল। শিল্প বিপ্লবে টিকে থাকার জন্য প্রযুক্তিগত দীর্ঘমেয়াদী পরিকল্পনা ব্যবস্থা অপরিহার্য।

সেমিনারে গেস্ট স্পিকার ছিলেন, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সহ-সম্পাদক রেজাউল হান্নান, ফোরপয়েন্টস শেরাটনের ম্যানেজার শেখ সিদ্দিক, ঢাকা এফএম (৯০.৪)এইচআর বিভাগের প্রসাদ রায়, এমবিএ প্রোগ্রাম কোঅর্ডিনেটর মোস্তফা কামাল ও মাহমুদুল কবির সন্ধি।

সোহেল রানা ও রিয়াদ হোসেন রিপনের উপস্থাপনায় সেশনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, শামীমা নাসরিন রুপা ও ইসমাইল হোসেন রাহুল এবং ধন্যবাদ জ্ঞাপন করেন লুৎফুন নাহারলাবনী ও জাফরিন সুলতানা । প্রশ্ন ও উত্তর পর্বে বিভিন্ন পেশার প্রতিনিধিসহ বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

সেমিনারটির আয়োজনে ছিল এমবিএ ও ইএমবিএ প্রোগ্রাম অফিস, স্ট্রাটেজিক ও হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশন , ইউডা