🕓 সংবাদ শিরোনাম

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষ

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

শ্বশুরের কুপ্রস্তাবের কথা স্বামীকে বলে দেয়ায় প্রাণ হারাল গৃহবধূ!


❏ রবিবার, এপ্রিল ২৮, ২০১৯ অপরাধ

সময়ের কণ্ঠস্বর, ঝিনাইদহ :: ঝিনাইদহে শ্বশুরের কুপ্রস্তাবের কথা স্বামীকে বলে দেয়ায় প্রাণ হারাল এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ পৌরসভার মথুরাপুর গ্রামে। এ ঘটনার পর ওই গৃহবধূর মরদেহ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে নিহতের পরিবার ও আত্মীয়-স্বজন।

শনিবার দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার বাসীদেবপুর গ্রামে বিক্ষোভ ও বাজারে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আত্মহত্যাকারী গৃহবধূর নাম শাপলা (২১)। এ ঘটনার পর থেকে লম্পট শ্বশুর নাসির উদ্দীন মন্ডল ও ছেলে নয়নসহ পরিবারের লোকজন গাঁঢাকা দিয়েছে।

নিহত গৃহবধূ শাপলার বাবা সিরাজ বলেন, তিন বছর আগে সদর উপজেলার মথুরাপুর গ্রামের নাসির মন্ডলের ছেলে নয়নের সঙ্গে আমার বড় মেয়ে শাপলার বিয়ে হয়। এরপর থেকে মেয়েকে কুপ্রস্তাব দিত তার শ্বশুর। এ অবস্থায় একবার মেয়ে আমার বাড়িতে আসলে আর শ্বশুরবাড়ি যেতে চাইতো না। পরে জানতে চাইলে শ্বশুরের কুপ্রস্তাবের বিষয়টি খুলে বলে মেয়ে। এরপরও মেয়েকে বুঝিয়ে-শুনিয়ে শ্বশুরবাড়ি পাঠানো হয়।

তিনি আরও বলেন, গত বুধবার শাপলার শাশুড়ি তার মেয়ের বাড়ি বেড়াতে গেলে শাপলাকে ধর্ষণের চেষ্টা চালায় শ্বশুর। ওই সময় মেয়ে চিৎকার করলে প্রতিবেশীরা এগিয়ে আসে। এ ঘটনা মেয়ে আমার জামাইকে বলে দেয়। বাবার বিচার না করে উল্টো ক্ষিপ্ত হয়ে আমার মেয়েকে নির্যাতন করে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে জামাই নয়ন।

পরে প্রতিবেশীরা মেয়েকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যায় আমার মেয়েটি।

আনুষ্ঠানিকতা শেষে শাপলার লাশ শনিবার দুপুরে ঢাকা থেকে ঝিনাইদহে পৌছালে বিক্ষোভে ফেটে পড়ে গ্রামবাসি।

এলাকার মহিলা মেম্বর লাকী খাতুন জানান, শাপলা নরম স্বভাবের মেয়ে ছিল। আগেও তার উপর এমন অত্যাচার করা হয়। কিন্তু সে মুখ বুঝে সব কিছু সহ্য করে।

ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলর ও মথুরাপুর গ্রামের বাসিন্দা মহিউদ্দীন জানান, শ্বশুরের সাথে আপত্তিকর অবস্থা জানাজানি হওয়ায় শাপলা আত্মহত্যা করেছে। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।